বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
‘নারী নেতৃত্ব হারাম’ বলা চেয়ারম্যানের গ্রেফতারের দাবীতে মানববন্ধন
বাগেরহাট প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ৮:২০ অপরাহ্ন

বাগেরহাটের মোংলায় ‘নারী নেতৃত্ব হারাম’ বলে বক্তব্য দেওয়া সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকরাম ইজারাদারকে অপসারণ ও গ্রেফতারের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার দুপুরে মোংলা পৌরসভার সামনে শেখ আঃ হাই সড়কে মোংলা উপজেলা নারী সমাজের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বিভিন্ন ওয়ার্ড ও উপজেলার ৬টি ইউনিয়ন থেকে আসা সহস্রাধিক নারী অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, মোংলা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মহিলা আওয়ামী লীগ নেত্রী কামরুন নাহার হাই, পৌর কাউন্সিলর জাহানারা চানু, শিউলি বেগম, জোহরা বেগম, সোনাইলতলা ইউপি চেয়ারম্যান নাজরিনা বেগম, মহিলা আওয়ামী লীগ নেত্রী রাহিলা খানম বেবি, রোজনীন অন্তরা প্রমুখ।

বক্তারা বলেন, এদেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, রয়েছে নারী সংসদ সদস্যও। সরকারী সামরিক-বেসামরিক বাহিনীসহ দেশের নানা প্রতিষ্ঠানের বিভিন্ন পদেও রয়েছেন নারীরা। বর্তমান সরকার সর্বক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দিয়ে অধিকার সংরক্ষণ ও প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। সেখানে ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারদার রাষ্ট্র ও সংবিধান বিরোধী বক্তব্য দিয়ে দেশের পুরো নারী সমাজকে অপমান ও অসন্মান করেছেন। তাই রাষ্ট্রের সংবিধান লঙ্ঘন করায় ইকরাম ইজারদারকে ইউপি চেয়ারম্যান পদ থেকে অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবী জানান তারা। 

ইকরাম চেয়ারম্যানকে অপসারণ ও তাকে গ্রেফতার না করা পর্যন্ত এ আন্দোলন-কর্মসূচী অব্যাহত থাকবে বলে হুঁশিয়ারি দেন নারী নেতৃবৃন্দরা। 

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারদারের ঈগল প্রতীকের নির্বাচনী পথসভায় নারী নেতৃত্ব হারামসহ নানা উস্কানিমূলক কথা বলে আলোচনায় আসেন এই চেয়ারম্যান। ওই সভা থেকে তিনি বলেন, ‘আমরা গজবের ভেতর নিমজ্জিত আছি। এতে সন্দেহের কোনো অবকাশ নেই। জনমনে কোনো স্বস্তি নেই, শান্তি নেই; তার কারণ, নারী নেতৃত্ব হারাম। নারী নেতৃত্বের অধীনে আমরা এখানে রয়েছি। আমাদের ভোটটা আমরা বেগম হাবিবুন নাহারকে (আওয়ামী লীগের প্রার্থী) দুইবার (ভোট) দিয়ে আমরা নারী নেতৃত্বকে প্রতিষ্ঠিত করছি। তাই আমাদের এখানে কোনো সুখ-শান্তি অবস্থান করে না। যেটা সত্য, সেই কথা আমি এখানে আপনাদের কাছে বলে গেলাম। উনি একজন নারী, উনি রাজনীতি আর সমাজনীতির বোঝেন কি? কিছুই বোঝেন না।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft