শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
দ্বিতীয় মেয়াদে ভুটানের প্রধানমন্ত্রী শেরিং টবগায়
প্রকাশ: বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

বিশ্বের সবচেয়ে জনবহুল দুটি দেশ চীন ও ভারতের সীমান্তের মাঝখানে থাকা হিমালয়ের কোলে রাজতন্ত্রের দেশ ভূটান। ভুটানের উদারপন্থি পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) প্রধান ও দেশটির প্রধানমন্ত্রী হিসেবে ২০১৩ সাল থেকে ২০১৮ পর্যন্ত দায়িত্ব পালন করেন শেরিং টবগায়। গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে তার দল ৪৭টি আসনের মধ্যে ৩০টিতে জয়লাভ করে। সরকারিভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে খুব আগ্রহ নিয়ে পর্যবেক্ষণ করেছে প্রতিবেশি দেশগুলো তাদের কৌশলগত সীমান্তে প্রভাব বিস্তারের প্রতিযোগিতায়।

এদিকে, টবগায় নির্বাচনে জয়লাভ করার পর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক পোস্টে টবগায়কে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বার্তায় তিনি টবগায়কে বন্ধু হিসেবে অভিহিত করে আন্তরিক অভিনন্দন জানান।

ভারতের সঙ্গে সম্পর্ক দৃঢ় করাসহ রেল যোগাযোগ স্থাপনের প্রতিশ্রুতি দেওয়া টবগায় পাল্টা বার্তায় নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। আজ বুধবার তার বার্তায় টবগায় বলেন, ‘দুই জাতির জন্য উপভোগ্য বন্ধুত্ব ও সহযোগিতার বন্ধন শক্তিশালী করতে ও তা বজায় রেখে চলতে আরও নিবিড়ভাবে কাজ করে যাব আমি।’

সুইজারল্যান্ডের প্রায় সমান আয়তনের ভুটান দক্ষিণ এশিয়ার পাহাড়ি অঞ্চল অধ্যুষিত স্থলসীমান্তবেষ্টিত একটি দেশ যার জনসংখ্যা মাত্র আট লাখ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft