শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
গরুর খামার দিলেন জাকারবার্গ
প্রকাশ: বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪, ৭:০৪ অপরাহ্ন


বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ব্যক্তি এবং ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। প্রযুক্তি ক্ষেত্রের লোক হিসেবেই তাকে দেখা হয়। এবার তিনি গরুর মাংসের ব্যবসায় নামছেন। ফেসবুকের প্রতিষ্ঠাতা জানিয়েছেন, বিশ্বের সর্বোচ্চ মানের গরুর মাংস উৎপাদনের জন্য গরুর খামার করেছেন তিনি।

নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে করা এক পোস্টে জাকারবার্গ জানিয়েছেন, কাউয়াই এর কোওলাউ খামারে গবাদি পশু লালন-পালন করা শুরু করেছি। আমার লক্ষ্য হল বিশ্বের সবথেকে ভালো মানের গরুর মাংস তৈরি করা।

তিনি জানান, গবাদি পশুগুলো হল ওয়াগিউ এবং অ্যাঙ্গাস প্রজাতির। খামারে উৎপাদন করা ম্যাকাডামিয়া খাবার (এক বিশেষ প্রজাতির বাদাম) এবং বিয়ার খাওয়ানোর মাধ্যমে পশুগুলোকে বড় করা হবে। আমরা চাই পুরো প্রক্রিয়াটি স্থানীয়ভাবে হোক। এর ফলে খামারের গরু হবে আরও সুস্থ ও তরতাজা, আর মাংস হবে আরও সুস্বাদু।

গরুর মাংস উৎপাদনকারী প্রতিষ্ঠান ব্ল্যাকমোর ওয়াগিউর মতে, ওয়াগিউ একটি জাপানি গরুর জাত। তাদের খামারে কখনো কখনো ক্ষুধা উদ্দীপক হিসেবে গরুগুলোকে বিয়ার পান করতে দেওয়া হয়।

ফোর্বস ম্যাগাজিন জানিয়েছে, জাকারবার্গ ২০১৪ সালে হাওয়াইয়ের কাউইতে ৭০০ একরের একটি এস্টেটে ১০ কোটি ডলারের বেশি বিনিয়োগ করেছেন। ম্যানশন গ্লোবালের প্রতিবেদন অনুযায়ী, ২০২১ সালে আরও ৫ কোটি ৩০ লাখ ডলারে আরও ৬০০ একর জমি ওই এস্টেটে যোগ করেন জাকারবার্গ। একই বছর তিনি কাউয়াইতে আরও ১১০ একর জমি কিনেছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft