শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
জাপানে ছয় দশমিক শূন্য মাত্রার শক্তিশালী ভূমিকম্প
প্রকাশ: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪, ৭:৫০ অপরাহ্ন

স্থানীয় সময় আজ মঙ্গলবার জাপানের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছ, জাপানের সমুদ্র উপকূলে আঘাত হেনেছে ভূমিকম্প। এর মাত্রা রিখটার স্কেলে ছয় দশমিক শূন্য।

যদিও এখন পর্যন্ত সুনামির কোনো সতর্কবার্তা দেয়নি দেশটি। এর আগে বছরের প্রথম দিন সাত দশমিক পাঁচ মাত্রার ভূমিকম্প দেশটিতে ধ্বংসজ্ঞ চালায়। সেই ঘটনায় এখন পর্যন্ত দুই শাতাধিক প্রাণহানির তথ্য জানিয়েছে দেশটি। 

এদিকে, জাপানের সরকারি পরিসংখ্যান ফরাসি বার্তাসংস্থা এএফপি বলছে, জাপানে নববর্ষের দিন আঘাত হানা শক্তিশালী ভূমিকম্পে মঙ্গলবার মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২০২ জনে দাঁড়িয়েছে। 

এ ভূমিকম্পে ৫৬৫ জন আহত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। 

ইশিকাওয়া আঞ্চলিক সরকারের প্রকাশ করা উপাত্ত থেকে জানা যায়, আগের দিনের ১২০ জন থেকে নিখোঁজ লোকের সংখ্যা ১০২ জনে নেমে এসেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft