বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
ডেঙ্গুতে আরও ৬ মৃত্যু, নতুন আক্রান্ত ১,২৯৮ জন
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ২০ অক্টোবর, ২০২৪, ৮:২৯ অপরাহ্ন

বর্ষা মৌসুম ফুরিয়ে শীত ঘনিয়ে আসছে। সঙ্গে প্রকট আকার ধারণ করছে ডেঙ্গু। একদিকে বাড়ছে আক্রান্তের হার, অন্যদিকে প্রতিদিনই মৃত্যু ঘটছে এডিস মশাবাহিত রোগটিতে। সবশেষ ২৪ ঘণ্টার প্রাপ্ত তথ্য অনুযায়ী, আরও ৬ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে দেশে। সেইসঙ্গে নতুন করে ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ২৯৮ জন।

আজ রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাপ্ত তথ্যানুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজনই রাজধানীর বাসিন্দা। এদের মধ্যে চারজন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এবং একজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। বাকি একজন মারা গেছেন চট্টগ্রামে।

এছাড়া, ডেঙ্গুতে নতুন আক্রান্ত ১২৯৮ জনের মধ্যে ৭৫০ জনই ঢাকা বিভাগের বাসিন্দা, যেখানে ৪৬৮ জন রাজধানীর। এছাড়া চট্টগ্রামে ১৯৬ জন, খুলনায় ১৪৬ জন, বরিশালে ৮৩ জন, রাজশাহীতে ৪২, ময়মনসিংহে ৩৮, রংপুরে ৩৬ এবং সিলেটে ৭ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়।

উল্লেখ্য, ২০২৩ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft