বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
মাহমুদুর রহমানের সাথে ইবি শিক্ষার্থীদের মতবিনিময়
মানিক হোসেন, ইবি
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪, ৪:১৫ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেছেন আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি করিডোরে এ সভার আয়োজন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবি শাখা।

এসময় উপস্থিত ছিলেন- আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও আমার দেশ পত্রিকার নগর সম্পাদক এম. আব্দুল্লাহ, এবি পার্টির যুগ্ম আহবায়ক অধ্যাপক ড. মেজর আব্দুল ওয়াহাব মিনার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহিনুজ্জামান ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট প্রমুখ। 

সভায় ড. মাহমুদুর রহমান বলেন, এক অভূতপূর্ব ঐতিহাসিক ছাত্র জনতার আন্দোলনের মাধ্যমে আমাদের কাঁধে চেপে বসা জালেমশাহীর পতন ঘটেছে। দুটো লক্ষ্যে ছাত্র জনতার আন্দোলন হয়েছিলো। প্রথম লক্ষ্য ছিলো ফ্যাসিবাদ সরকারের পতন ঘটানো। দ্বিতীয়ত ভারতীয় আধিপত্যবাদকে নির্মূল করা। আমাদের ১ম লক্ষ্য অর্জিত হয়েছে।  কিন্তু দ্বিতীয়টা আমরা এখনও অর্জন করতে পারিনি। এখন আমাদের সুযোগ এসেছে ভারতীয় আধিপত্যবাদকে চিরতরে উৎখাত করতে হবে। ভারতীয় আধিপত্যের বিরুদ্ধে লড়তে গিয়ে আবরার শহীদ হয়েছে। আমাদের এ লড়াইকে অব্যাহত রাখতে হবে৷

তিনি বলেন, বিগত সময়ে শেখ হাসিনার দুস্কর্মের আলোচনাগুলো এখন স্তিমিত হয়ে গেছে। তার  দানবীয় কর্মকান্ড আমরা ভুলে যেতে শুরু করেছি। আমরা আওয়ামীলীগের দুস্কর্ম নিয়ে কথা বলছিনা বলেই সুযোগসন্ধানীরা কথা বলার সুযোগ পাচ্ছে। তাই আমাদেরকে সোশ্যাল মিডিয়ার বুদ্ধিভিত্তিক চর্চা অব্যাহত রাখতে হবে। তার কর্মকাণ্ড স্মরণ করিয়ে দিতে হবে। ছাত্র জনতার রক্তের মধ্য দিয়ে একটা বিপ্লব হয়েছে।  এই বিপ্লবকে বিপদগামী করা যাবে না। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাঝে কোনো বিভেদ যেন না আসে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft