বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সচিবালয়ে যাচ্ছে আন্দোলনকারীদের পাঁচ সদস্যের প্রতিনিধিদল
প্রকাশ: রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৪৭ অপরাহ্ন

চাকরিতে প্রবেশের ন্যূনতম বয়স ৩৫ বছর করার দাবিতে ৫ সদস্যের প্রতিনিধিদল কিছুক্ষণের মধ্যে সচিবালয় যাবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা শাহবাগ ছেড়ে যাবেন না বলেও এসময় হুঁশিয়ারি দেন।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১টার দিকে এ ঘোষণা দেন আন্দোলনকারীরা। এর আগে বেলা সাড়ে ১১টা থেকে বাংলাদেশ জাতীয় জাদুঘরের সামনের ফুটপাতে অবস্থান নেন তারা।

এসময় আন্দোলনকারীরা বলেন, জুলাই মাসের স্বৈরাচারবিরোধী আন্দোলনে আমরাও বৈষমবিরোধী আন্দোলনের সঙ্গে সমন্বয়কের ভূমিকা পালন করে আন্দোলন করেছি। স্বৈরাচার বিদায় হওয়ার পর সরকার গঠন করে বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়করা সরকারে গেছেন‌। আমাদের দাবি আদায়ে গতকাল ৮ ঘণ্টা রাস্তা বন্ধ করে অবস্থান কর্মসূচি পালন করেছিলাম। অথচ তাদের পক্ষ থেকে আমাদের সঙ্গে দেখা করার জন্য কেউ আসেনি। তাহলে কি আমরা ধরে নেবো অন্যদের মতো আপনারাও ক্ষমতায় গিয়ে অতীতের সব কিছু ভুলে গেছেন। আমাদের আন্দোলনে তো আপনাদের দেখলাম না। সান্ত্বনা দেওয়ার জন্য দুটো কথা বলতেও আপনাদের পক্ষ থেকে কেউ আসেননি।

আন্দোলনকারীরা আরও জানান, আমরা অল্প সময়ের মধ্যে পাঁচ সদস্যের প্রতিনিধিদল নিয়ে মন্ত্রণালয়ে যাবো আমাদের দাবি আদায় করতে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা শাহবাগ ছেড়ে যাবো না। আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী চাকরিতে আবেদনের বয়সসীমা ন্যূনতম ৩৫ বছর। যা অন্তত দেড় শতাধিক দেশে বাস্তবায়ন ঘটানো হয়েছে। আমরা চাই আমাদের দেশেও এটি বাস্তবায়ন করা হোক।

গতকাল শনিবার বেলা ১১টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ শুরু হয়। দুপুর ২টার দিকে শাহবাগ মোড়ের সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে শুরু করেন আন্দোলনকারীরা। দাবি আদায় না হলে শাহবাগ ছাড়বেন না বলে হুঁশিয়ারি দেন তারা। যদিও শনিবার সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত শাহবাগ মোড়ে ছিলেন আন্দোলনকারীরা।

এসময় সড়ক অবরোধ করে অবস্থান নেওয়ায় শাহবাগ মোড়ে যানচলাচল বন্ধ হয়ে যায়। এতে আশপাশের সব সড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন নানা কাজে রাস্তায় বের হওয়া মানুষজন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  সচিবালয়   আন্দোলনকারী   সদস্য   প্রতিনিধিদল  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft