বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সাবেক লিভারপুল তারকা ‘রন ইয়েটস’ আর নেই
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

লিভারপুলের সাবেক কিংবদন্তি অধিনায়ক রন ইয়েটস মারা গেছেন। আজ শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। ইয়েটসের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার ক্লাব লিভারপুল।

লিভারপুল এক বিবৃতিতে বলেছে, ‘কঠিন দুঃখের সময়ে রনের স্ত্রী অ্যান, তার পরিবারের সকল সদস্য এবং তার বন্ধুদের সঙ্গে রয়েছে লিভারপুল ফুটবলের প্রত্যেক সদস্য। আজ ক্লাবের সব পতাকা তার সম্মানে অর্ধনমিত করা হবে।’

লিভারপুলের প্রথম দুটি ফার্স্ট ডিভিশনের শিরোপা রন ইয়েটসের হাত ধরেই এসেছিল। ১৯৬২ সালে সেকেন্ড ডিভিশনের শিরোপা জয়ের সময়ও লিভারপুলের অধিনায়ক ছিলেন ইয়েটস। সেই থেকে আর কখনো অবনমন হয়নি লিভারপুলের। এরপর লিভারপুলকে সেরা ক্লাবগুলোর একটি হিসেবে প্রতিষ্ঠিত করেন ইয়েটস।

লিভারপুলে খেলাকালে সে সময়ের কোচ বিল শাঙ্কলি ইয়েটসকে ‘মহাশক্তিধর ব্যক্তি’ হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। এরপর একটানা ৮ মৌসুম লিভারপুলকে নেতৃত্ব দেন ইয়েটস। এ সময়ের মধ্যে ৪০০ ম্যাচ খেলে লিভারপুল।

১৯৭১ সালে লিভারপুল ছাড়েন ইয়েটস। এরপর ১৯৮৬ সালে নতুন করে লিভারপুলের প্রধান স্কাউট হিসেবে নিয়োগ লাভ করেন স্কটল্যান্ডের এই তারকা ফুটবলার।

গেল জানুয়ারিতে ইয়্টেসের দেহে আলঝেইমার নামের এক ধরনের মানসিক রোগ শনাক্ত হয়। এরপর আজ পরপারে পাড়ি জমান এই কিংবদন্তি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft