বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বন্যার্ত পরিবারের পাশে ইবি শিক্ষার্থীরা
ইবি সংবাদদাতা:
প্রকাশ: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ৭:৩৭ অপরাহ্ন

নোয়াখালী ও লক্ষীপুরের বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ সামগ্রী নিয়ে যাত্রা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত তিনটায় ক্যাম্পাসের বাসযোগে যাত্রা শুরু করে তারা। এসময় তারা প্রায় ৭ লক্ষ ৬০ হাজার টাকা সমমূল্যের সামগ্রী নিয়ে বের হয়। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ ত্রাণ কার্যক্রমে অংশ নেন। তারা কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গা থেকে ফান্ড কালেকশন করেন। এছাড়া ক্যাম্পাসের আশেপাশের বিভিন্ন গ্রাম ও মসজিদ থেকে বন্যার্ত মানুষের জন্য ফান্ড কালেকশন করেন তারা। 

পরে প্রয়োজনীয় জিনিসপত্র কিনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র ১১৬ নং কক্ষে প্যাকেটিংয়ের কাজ শুরু করেন শিক্ষার্থীরা। টানা তিন দিনের কর্মযজ্ঞের পর মঙ্গলবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের দুইটি বাসযোগে ত্রাণ সামগ্রী নিয়ে যাত্রা করেন শিক্ষার্থীরা৷ এছাড়া বন্যার পানি নেমে যাওয়ার পর বানভাসি মানুষের পুনর্বাসনের কাজেও সহযোগিতা করার পরিকল্পনা করছেন ইবি শিক্ষার্থীরা৷ 

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, আমাদের শিক্ষার্থীরা বিগত কয়েকদিন ধরে দিনরাত পরিশ্রম করে আসছে৷ তারা কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গা থেকে বন্যার্ত মানুষের সাহায্যের জন্য ফান্ড কালেকশন করেছে। এছাড়া স্থানীয় এলাকার মানুষেরা স্বতঃস্ফূর্তভাবে আমাদের কাছে সহযোগিতা পাঠিয়েছেন। আমরা ইতোমধ্যে এক হাজারের বেশি বন্যার্ত পরিবারের জন্য জন্য প্রয়োজনীয় সামগ্রী নিয়ে রওয়ানা হয়েছি। এরপর বানভাসি মানুষের পুনর্বাসনের জন্যেও আমরা আমাদের জায়গা থেকে যথাযথ চেষ্টা করবো। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft