বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
এস আলম মুক্ত হলো ইউনিয়ন ব্যাংক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ৫:২৪ অপরাহ্ন

এবার এস আলম মুক্ত হলো বেসরকারি খাতের ইউনিয়ন ব্যাংক। ব্যাংকটির পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন করে দিয়েছে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের এক চিঠিতে পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন করা হয়েছে।

এর মধ্যে ইউনিয়ন ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়ে নতুন ৫ পরিচালক নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগ পাওয়া পাঁচ পরিচালক হলেন- ইসলামী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মুঃ ফরীদ উদ্দীন আহমদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীর, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্সের অধ্যাপক ড. শহিদুল ইসলাম জাহীদ এবং চার্টার্ড একাউন্টেন্ট শেখ জাহিদুল ইসলাম।

ইউনিয়ন ব্যাংকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন মুঃ ফরীদ উদ্দীন আহমদ।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, নামে-বেনামে ব্যাপক ঋণ দিয়েছে ইউনিয়ন ব্যাংক। বিতরণ করা অধিকাংশ ঋণ খেলাপি হয়ে পড়েছে। আর এসব ঋণের বেশিরভাগ নিয়েছে সমালোচিত এস আলমের গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠান। গ্রুপটি ঋণের টাকা ফেরত না দেয়ায় সংকটে পড়েছে ইউনিয়ন ব্যাংক।
গত ৫ আগস্ট সরকার পতনের পর একের পর এক ব্যাংক এস আলম মুক্ত করা হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অর্থনীতি   ইউনিয়ন ব্যাংক  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft