বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
গাইবান্ধায় সকল প্রকার শ্লীলতাহানী ও সাম্প্রদািয়কতার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৫:৫৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৫:৫৪ অপরাহ্ন

নাটক সিনেমা বিজ্ঞাপনে নারী দেহকে অশ্লীলভাবে উপস্থাপন বন্ধ, নারী শিশুর উপর নির্যাতন ধর্ষন হত্যা, মাদক জুয়া পর্নোগ্রাফি ও মৌলবাদ সাম্প্রদািয়কতার বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার দাবিতে গাইবান্ধায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলার উদ্যোগে এসব অনুষ্ঠিত হয়। 

প্রথমে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ১নং রেলগেটে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ করে তারা।

সংগঠনের সাধারন সম্পাদক অ্যাড নিলুফার ইয়াসমিন শিল্পীর সভাপতিত্বে বক্তব্য রাখেন  সংগঠনের কেন্দ্রীয়  কমিটির সদস্য  রাহেলা সিদ্দিকা,  আফরোজা সুলতানা, শিল্পী আক্তার, কলি রানী  প্রমুখ। 

বক্তারা বলেন, ১৯৯৫ সালের এই দিনে দিনাজপুরের কিশোরী ইয়াসমিনকে একদল পুলিশ পৈশাচিকভাবে গণধর্ষণ করে হত্যা করে। প্রতিরোধ গড়ে ওঠে দিনাজপুরসহ সারাদেশে। আন্দোলন সংগ্রামে পুলিশের গুলিতে অনেকে শহীদী মৃত্যু বরণ করে এবং হত্যাকারীদের ফাঁসি হয়। শহীদদের স্মরণ ও সেই চেতনাকে ধারন করে সেদিন সম্মিলিত নারী সমাজ এই দিনটিকে রাষ্ট্রীয়ভাবে নারী নির্যাতন প্রতিরোধ হিসাবে ঘোষনার দাবি জানান। সেই দাবি আজও অপুরিত। বক্তারা অবিলম্বে এই দিনটিকে রাষ্ট্রীয়ভাবে নারী নির্যাতন প্রতিরোধ দিবসের ঘোষণার দাবী জানান। 

এছাড়া ডাঃ মৌমিতা-তনু-মুনিয়া- নুসরাতসহ সকল খুন ও ধর্ষনের বিচার। এবং ঘরে-বাইরে, গণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নারীর উপর যৌন ও সহিংস আক্রমণ বন্ধসহ মাদক-জুয়া-পর্নোগ্রাফি, নাটক-সিনেমা-বিজ্ঞাপনে নারীকে পন্য হিসেবে উপস্থাপন বন্ধ, নারী-শিশু নির্যাতন-হত্যা ও মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার  আহবান। সেই সাথে জুলাই হত্যাকান্ডের বিচার, বন্যা দূর্গত এলাকায় নারী-শিশুদের নিরাপত্তা নিশ্চিত করাসহ বন্যার্ত এলাকাগুলোকে দ্রুত দূর্গত অঞ্চল হিসেবে ঘোষণা করার দাবি জানান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft