বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ডিএসই চেয়ারম্যানের পদত্যাগের দাবি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১২ আগস্ট, ২০২৪, ৮:১১ অপরাহ্ন

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুর পদত্যাগের দাবি করলেন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট সাইফুল ইসলাম।

গতকাল ঢাকা ক্লাবে আয়োজিত শেয়ারবাজারের বর্তমান ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

ডিবিএ সভাপতি বলেন, ডিএসইর চেয়ারম্যান পর্ষদের সিদ্ধান্ত ছাড়াই ম্যানেজমেন্টের ওপর অযাচিত হস্তক্ষেপ করছেন। তার এ ধরনের কোন ক্ষমতা নেই। আমরা ডিএসইর চেয়ারম্যানসহ স্বতন্ত্র পরিচালকদের ইমিডিয়েটলি অপসারণের দাবি জানাচ্ছি।

গত ১৫ বছরে বিএসইসি কার্যকরি কোনো পদক্ষেপ নিতে পারেনি জানিয়ে ডিবিএ প্রেসিডেন্ট বিএসইসির পর্ষদও পুনর্গঠনের দাবি জানান।

তিনি বলেন, গত ১৫ বছর পেশাগত দ্বায়িত্ব পালনে আমরা সবাই বাধাগ্রস্থ হয়েছি। তবে বর্তমান শেয়ারবাজারের উন্নয়নে এই সরকারকে সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি।

তিনি আরো বলেন, গত ১৫ বছরে বিএসইসি কার্যকরি কোনো পন্য আনতে পারেননি। বরং ফ্লোর প্রাইস দিয়ে শেয়ারবাজারকে বাধাগ্রস্ত করা হয়েছে। গত ১৪ বছরে ডিএসইর সমস্ত ক্ষমতা খর্ব করা হয়েছে।

তিনি বলেন, প্রতিটি রোড শোর মাধ্যমে দেশের টাকা ক্ষতি করা হয়েছে। আমরা রোড শোর শেত্বপত্র প্রকাশ করার দাবি জানাচ্ছি। একই সঙ্গে বিএসইসিতে সকল দুর্নীতিবাজদের বাদ দিতে হবে এবং এদের বিচার করতে হবে। 

অনুষ্ঠানের শুরুতে গণ-অভ্যুত্থানে নিহত শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft