শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
লোকার্নো ভাষা শিখছেন শাহরুখ খান
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০২৪, ৭:০২ অপরাহ্ন

বলিউড বাদশাহ শাহরুখ খান। হিন্দির পাশাপাশি তিনি বেশকয়েকটি ভাষা জানেন। এবার তিনি শিখছেন ইতালিয়ান ভাষা। যা নিজেই জানিয়েছেন এ অভিনেতা।

পূর্বের ঘোষণা অনুযায়ী শাহরুখ ১০ আগস্ট শনিবার উপস্থিত হন সুইজারল্যান্ডে লোকার্নো চলচ্চিত্র উৎসবে। যেখানে তাকে বিশেষ পুরস্কারে সম্মানিত করা হয়। সেখানে তিনি লাইফ টাইম অ্যাচিভমেন্টের জন্য ‘পারদো আল্লা ক্যারিয়ার’ অ্যাওয়ার্ড পেয়েছেন। এই পুরস্কার পেয়ে তিনি সবাইকে হিন্দি ভাষায় ধন্যবাদ জানান। যা উপস্থিত সবাইকে মুগ্ধ করে। 

এরপরই তিনি জানান, ‘এমন একটি আয়োজনে আমাকে সম্মানিত করার জন্য সবাইকে ধন্যবাদ। এখানকার মানুষ অসাধারণ হৃদয়ের অধিকারি। তাদের খাবারগুলো খুব ভালো। আমি এখানে এসে লোকার্নো ভাষা শিক্ষার প্রতি আগ্রহ প্রকাশ করছি। এ ছাড়া আমার ইতালিয়ান ভাষাও আগের চেয়ে অনেক উন্নত হয়েছে।’

লোকার্নো হচ্ছে অফিসিয়াল ইতালিয়ান ভাষা। যেই ভাষায় সুইজারল্যান্ডের মানুষও কথা বলে থাকে। সেই ভাষা শিক্ষার বিষয়েও আগ্রহের কথা জানিয়েছেন বলিউডের এই কিং খান।

১৯৪৬ সালের পর থেকে সুইজারল্যান্ডে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে লোকার্নো চলচ্চিত্র উৎসব। এবারের উৎসবে ১০ দিনব্যাপী দেখানো হবে ২২৫টি সিনেমা। এর মাঝে ১০৪টি সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে উৎসবে। ১৭ আগস্ট নামবে এই চলচ্চিত্র উৎসবের পর্দা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  বিনোদন   শাহরুখ খান  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft