বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
শাহবাগে ৪ দফা দাবিতে সনাতন ধর্মাবলম্বীদের বিক্ষোভ
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪, ৫:২১ অপরাহ্ন

দেশব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন বাসভবনে অগ্নিসংযোগ ও মন্দিরে হামলার প্রতিবাদে শাহবাগে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন সারা দেশের হিন্দু সমাজ৷ এ সময় নিরাপত্তার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা৷

আজ শুক্রবার (৯ আগস্ট) দুপুরের পর শাহবাগ ও আশেপাশের এলাকা থেকে মানুষজন এসে সেখানে ভিড় জমান। এ সময় আন্দোলনকারী ৪ দফা দাবি জানান।

তাদের দাবিগুলো হলো,

১. সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করতে হবে।

২. সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠন করতে হবে।

৩. সংখ্যালঘুদের বিরুদ্ধে সংঘটিত সকল প্রকার হামলা প্রতিরোধে কঠোর আইন প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।

৪. সংখ্যালঘুদের জন্য ১০ শতাংশ সংসদীয় আসন বরাদ্দ করতে হবে।

আন্দোলনে অংশ নেওয়া নয়ন চক্রবর্তী বলেন, দেশটা তো সবার। এখানে আমাদের নিরাপত্তা চাই। জামায়াত বা অন্য যে কেউ ক্ষমতায় আসুক আমাদের সমস্যা নেই। কিন্তু আমাদের বাসস্থান ও ধর্মীয় স্থাপনার নিরাপত্তা চাই।

অপর এক আন্দোলনকারী বলেন, সারাদেশ থেকে আমরা একত্রিত হয়েছি। আমরা আমাদের বাসভবন ও ধর্মীয় স্থাপনার নিরাপত্তা চাই৷ অতিদ্রুত আমাদের দাবি মেনে নেওয়া হোক।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft