বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
রায়পুরে বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীরা
রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪, ৫:১১ অপরাহ্ন

লক্ষ্মীপুরের রায়পুরে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সাধারণ মানুষের নাভিশ্বাস ঠেকাতে এবার বাজার মনিটরিংয়ে বেরিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এবার বিভিন্ন বাজারে দোকানে দোকানে গিয়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও দ্রব্যমূল্যের তালিকা পর্যবেক্ষণ করেন তারা। 

এ সময় তারা বাজারে সব বিক্রেতাকে বলে আসেন যেন তারা কোনো ধরনের চাঁদাবাজির শিকার না হন, নিজেরা যেন কাউকে চাঁদা না দেন । এছাড়া অযথা দ্রব্যমূল্য বাড়িয়ে সাধারণ মানুষকে ভোগান্তিতে না ফেলারও আহ্বান জানান তারা। যদি কেউ চাঁদা চাইতে আসে সে বিষয়ে উপজেলা প্রশাসন এবং ছাত্রদের জানানোর জন্য আহবান জানান তারা।
 
এছাড়াও বাজারের সকল সিন্ডিকেট ভেঙ্গে দেয়ার জন্য আহবান জানায় শিক্ষার্থীরা।

ছাত্রদের এমন উদ্যোগে তাদের প্রশংসায় ভাসাচ্ছেন স্থানীয়রা। 

দোকানীরা জানায়, ছাত্রদের এমন উদ্যোগে আমরা মহাখুশি। এবার আমরা শান্তিতে ব্যাবসা করতে পারবো। আমরা তাদের পাশে আছি।

মনিটরিং শেষে ছাত্ররা জানায়, আমরা দ্রব্যমূল্য নিয়ে কথা বলেছি, অস্বাভাবিকভাবে যেন বৃদ্ধি না পায় সে বিষয়ে খেয়াল রাখতে বলেছি। সব সিন্ডিকেট ভেঙে দিতে বলেছি। যানজট কমানোর জন্য বাজারে ট্রাক প্রবেশে সময় নির্ধারণ করে দিয়েছি সন্ধ্যা ৬ টা থেকে সকাল ৮ টা। আশাকরি ব্যাবসায়ীরা শৃঙ্খলা বজায় রাখবেন। 

এছাড়াও সারাদিন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা শহরের সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft