বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
এনসিসি ব্যাংকের আয় কমেছে
মোহাম্মদ তারেকুজ্জামান:
প্রকাশ: শুক্রবার, ২ আগস্ট, ২০২৪, ৫:৩১ অপরাহ্ন

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক (এনসিসি) পিএলসি-এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২৪) এনসিসি ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৫২ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৭৬ টাকা। বছরের ব্যবধানে ইপিএস বা আয় কমেছে দশমিক ২৪ টাকা। চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন, ২০২৪) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৬৭ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১ দশমিক ৪২ টাকা। বছরের ব্যবধানে ইপিএস বা আয় কমেছে দশমিক ৭৫ টাকা।

এদিকে ডিএসই সূত্র বলছে, এনসিসি ব্যাংকের চলতি বছরের প্রথমার্ধে এনএভি হয়েছে ২২ দশমিক ৪৪ টাকা। গত ৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত বছরে এনএভি ছিল ২১ দশমিক ৮২ টাকা।

ডিএসই সূত্রে জানা গেছে, এনসিসি ব্যাংক ৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত বছরে ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির অনুমোদিত মূলধন ২ হাজার কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ১ হাজার ১৪০ কোটি ৪২ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১১১ কোটি ৪ লাখ ২৩ হাজার ৯৬টি; যার মধ্যে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার রয়েছে ৩৪ দশমিক ৭১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে দশমিক ৩৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ৪১ দশমিক ১৫ শতাংশ।

এনসিসি ব্যাংকের রিজার্ভে রয়েছে ১ হাজার ২০৫ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল এনসিসি ব্যাংকের সমাপনি শেয়ার দর ছিল ১০ দশমিক ৪০ টাকা। চলতি মাসের (জুলাই) ২ তারিখে এনসিসি ব্যাংকের শেয়ার দর ছিল ৯ দশমিক ৯ টাকা। আর গতকাল শেয়ার দর এসে দাঁড়িয়েছে ১০ দশমিক ৪ টাকা। এক মাসের ব্যবধানে ব্যাংকের শেয়ার দর বেড়েছে দশমিক ৫ টাকা।

এনসিসি ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসেন জবাবদিহিকে বলেন, নির্দিষ্ট করে বলতে পারবো না কেনো কোম্পানির আয় কমেছে। তবে দ্বিতীয় প্রান্তিকে আয় কমলেও পরের প্রান্তিকে আয় বাড়তে পারে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অর্থনীতি   শেয়ারবাজার   ঢাকা স্টক এক্সচেঞ্জ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft