বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সপ্তাহে লেনদেন বেড়েছে ৯২০ কোটি টাকা
মোহাম্মদ তারেকুজ্জামান:
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪, ৭:২৪ অপরাহ্ন

পবিত্র ঈদুল আজহার পর বিদায়ী সপ্তাহে (২৩জুন-২৭জুন) ঊর্ধ্বমুখি প্রবণতায় রয়েছে দেশের শেয়ারবাজার। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন বেড়েছে। বেড়েছে টাকার অঙ্কে লেনদেন ও মূল্য সূচক। 

ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বিদায়ী সপ্তাহে বাজার মূলধন দাঁড়িয়েছে ৬ লাখ ৬১ হাজার ৫০৮ কোটি টাকা। এর আগের সপ্তাহে যা ছিল ৬ লাখ ৪৩ হাজার ৬৪৯ কোটি টাকা। সপ্তাহের ব্যবধানে বাজার মূলধন বেড়েছে ৩ শতাংশ। বিদায়ী সপ্তাহে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ২ হাজার ৮০২ কোটি ১৩ লাখ টাকা। এর আগের সপ্তাহে যা ছিল ১ হাজার ৮৮২ কোটি ২৭ লাখ টাকা। সপ্তাহের ব্যবধানে মোট লেনদেন বেড়েছে ৯১৯ কোটি ৮৬ লাখ টাকা। বিদায়ী সপ্তাহে গড়ে লেনদেন হয়েছে ৫৬০ কোটি ৪২ লাখ টাকা। এর আগের সপ্তাহে যা ছিল ৩৭৬ কোটি ৪৫ লাখ টাকা। এক্ষেত্রে গড়ে লেনদেন বেড়েছে ৪৯ শতাংশ।

এদিকে ডিএসই প্রধান সূচক-ডিএসইএক্স বিদায়ী সপ্তাহে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৫৫ পয়েন্ট। এর আগের সপ্তাহে যা ছিল ৫ হাজার ২৪৪ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে সূচক বেড়েছে ১১১ পয়েন্ট। ডিএস৩০ সূচক বিদায়ী সপ্তাহে দাঁড়িয়েছে ১ হাজার ৯২৩ পয়েন্ট। এর আগের সপ্তাহে যা ছিল ১ হাজার ৮৭৫ পয়েন্ট। ডিএসই শরিয়াহ্ সূচক-ডিএসইএস বিদায়ী সপ্তাহে দাঁড়িয়েছে ১ হাজার ১৮৪ পয়েন্ট। এর আগের সপ্তাহে যা ছিল ১ হাজার ১৪৬ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে সূচক বেড়েছে ৩৭ পয়েন্ট।

এদিকে ডিএসইতে মোট ৩৯৬টি কোম্পানির লেনদেন হয়েছে; যার মধ্যে শেয়ার দর বেড়েছে ৩০০টির, অপরিবর্তিত ছিল ৩২টির এবং ৬৪টি কোম্পানির শেয়ার দর কমেছে।

ডিএসইতে বিদায়ী সপ্তাহে দর বৃদ্ধির শীর্ষ ১০ কোম্পানি: ওয়ালটন হাইটেক, ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ড, লিন্ডে বিডি, পেপার প্রসেজিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড, মোনোসপুল, ওয়াটা কেমিক্যালস লিমিটেড, হাইডেলবার্গ সিমেন্ট, ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড, পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও রেনেটা পিএলসি।

দরপতনের শীর্ষ ১০ কোম্পানি: খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মিথুন নিটিং, সিলভা ফার্মাসিউটিক্যালস, শ্যামপুর সুগার মিলস, আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, এসকে ট্রিমস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ  ও এশিয়াটিক ল্যাবরেটরিজ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft