বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সর্বনিম্ন ক্যাটাগরিতে নিউ লাইন ক্লোথিংস, ডিভিডেন্ডে হতাশ বিনিয়োগকারীরা
মোহাম্মদ তারেকুজ্জামান:
প্রকাশ: রোববার, ২৩ জুন, ২০২৪, ৭:২৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ২৩ জুন, ২০২৪, ৭:৪১ অপরাহ্ন

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি নিউ লাইন ক্লোথিংস লিমিটেড। ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে ডিভিডেন্ড বা লভ্যাংশ দিলেও ২০২২ সালে কোম্পানিটি বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দেয়নি। ডিভিডেন্ড না দেয়ায় কোম্পানিটি বর্তমানে সর্বনিম্ন ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেন করছে। 

কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।

কোম্পানি সূত্র বলছে, ২০১৯ সালের মাঝামাঝিতে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া নিউ লাইন ক্লোথিংস ২০১৯ সালে ১০ শতাংশ ডিভিডেন্ড দেয়; যার মধ্যে ৩ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড। ২০২০ সালেও ১০ শতাংশ ডিভিডেন্ড দেয় বিনিয়োগকারীদের; যার মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও একই পরিমাণ স্টক ডিভিডেন্ড। আর সর্বশেষ ২০২১ সালে ১২ দশমিক ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয় কোম্পানিটি।

সর্বনিম্ন ক্যাটাগরিতে নিউ লাইন ক্লোথিংস, ডিভিডেন্ডে হতাশ বিনিয়োগকারীরা

সর্বনিম্ন ক্যাটাগরিতে নিউ লাইন ক্লোথিংস, ডিভিডেন্ডে হতাশ বিনিয়োগকারীরা


কোম্পানি সূত্রে আরো জানা গেছে, গত ৬ মাসে কোম্পানির শেয়ার দরের খুব বেশি পরিবর্তন হয়নি। গত বছরের (২০২৩) ২৪ ডিসেম্বর নিউ লাইন ক্লোথিংসের শেয়ার দর ছিল ৪৫ দশমিক ১ টাকা। আর চলতি বছরের (২০২৪) ২৩ জুন সর্বশেষ শেয়ার দর দাঁড়িয়েছে ৪৬ দশমিক ৮ টাকা। ৬ মাসের ব্যবধানে কোম্পানির শেয়ার দর বেড়েছে মাত্র ১ দশমিক ৭ টাকা। শেয়ার দরের এমন পরিস্থিতিতে সহজেই অনুমেয়, সাধারণ বিনিয়োগকারীদের আগ্রহ কম কোম্পানিটির প্রতি।

এদিকে ডোমেইন রিনিউ বা নবায়ন না করায় নিউ লাইন ক্লোথিংসের ওয়েবসাইট বিটিসিএল বন্ধ  করে দিয়েছে। শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করা কোম্পানিটির এমন করুণ পরিনতিতে ক্ষোভ বিরাজ করছে সাধারণ বিনিয়োগকারীদের মাঝে। পাশাপাশি কোম্পানিটি ২০২৩ সালের সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড অনুমোদন করবে কি-না তা নিয়েও তারা সংশয়ে রয়েছেন। 

সর্বনিম্ন ক্যাটাগরিতে নিউ লাইন ক্লোথিংস, ডিভিডেন্ডে হতাশ বিনিয়োগকারীরা

সর্বনিম্ন ক্যাটাগরিতে নিউ লাইন ক্লোথিংস, ডিভিডেন্ডে হতাশ বিনিয়োগকারীরা


বর্তমানে কোম্পানিটির বাজার মূলধন ৩৫৫ কোটি ৭৫ লাখ টাকা। গত ৫২ সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ৩৩ টাকা থেকে সর্বোচ্চ ৪৭ টাকায় উঠানামা করেছে।   

কোম্পানি সূত্রে আরো জানা গেছে, নিউ লাইন ক্লোথিংসের অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। এবং পরিশোধিত মূলধন ৭৮ কোটি ৫৩ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৭ কোটি ৮৫ লাখ ৩২ হাজার ৬৫০টি; যার মধ্যে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার রয়েছে ৩০ দশমিক ৬১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ১৮ দশমিক ৩৩ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ৫১ দশমিক ০৬ শতাংশ। কোম্পানিটির রিজার্ভে রয়েছে ১০৯ কোটি ৯১ লাখ টাকা।

কোম্পানিটির সেক্রেটারি মো. মতিউর রহমান। ফোনে তার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার নাম্বার বন্ধ পাওয়া যায়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft