বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ডিএসই চেয়ারম্যানের সাথে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের বৈঠক
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ৮:০৩ অপরাহ্ন

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুর সাথে ইউরোপীয় ইউনিয়নের দুই সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠক করেছেন।

গতকাল বুধবার ২৯মে ডিএসই কার্যালয়ে বৈঠকটি অনুষ্টিত হয়। দুই সদস্যের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন অর্থনৈতিক বিশ্লেষক মার্গা পিটার্স এবং ইনক্লুসিভ গভর্নেন্সের টিম লিডার ফার্স্ট সেক্রেটারি এনরিকো লরেনজন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিএসই’র পরিচালক মোঃ শহীদুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) সাত্বিক আহমেদ, প্রধান আর্থিক কর্মকর্তা খাইরুল বাসার আবু তাহের মোহাম্মদ, উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ বিভাগ) মোঃ শফিকুর রহমানসহ ডিএসই’র ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠকে ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন, বাংলাদেশের শেয়ারবাজার একটি উদীয়মান শেয়ারবাজার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের সাথে সঙ্গতি রেখে বর্তমান শেয়ারবাজারকে উন্নয়নের সাথে আরো বেশি সম্পৃক্ত করার বিষয়ে ভাবছেন। শেয়ারবাজারের মাধ্যমে দীর্ঘমেয়াদে অর্থায়ন হয়। আর এর মাধ্যমে  দেশের জিডিপি’র পরিমাণ বৃদ্ধি পায়।

প্রধানমন্ত্রীর এই উদ্যোগ বাস্তবায়নে বাংলাদেশের শেয়ারবাজারের উন্নয়নে তিনি ইউরোপীয় ইউনিয়নের সাথে ঢাকা স্টক এক্সচেঞ্জের সহযোগিতা বৃদ্ধি করার বিষয়ে আলোচনা করেন। একই সাথে তিনি পণ্য, প্রযুক্তির উন্নয়ন ও বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্টকরণ ইত্যাদি বিষয়সমূহ নিয়েও আলোচনা করেন। প্রতিনিধিরা বাংলাদেশের শেয়ারবাজারের উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

পরে প্রতিনিধি দলকে ‘‘World Leader Sheikh Hasina: The Pioneer of Golden Bangladesh’’ নামক নিজের লেখা একটি বই উপহার দেন ডিএসই’র  চেয়ারম্যান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অর্থনীতি   শেয়ারবাজার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft