বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

খালাস পেয়েছে ইভ্যালির রাসেল-শামীমা    ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার    পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে: স্পিকার   
আজ রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ
অনলাইন ডেস্ক:
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১২:১২ অপরাহ্ন

সোমালিয়ান জলদস্যুদের জিম্মিদশা থেকে মুক্ত, বাংলাদেশি পতাকাবাহী জাহাজ ‘এমভি আবদুল্লাহ’র নাবিকদের দেশে ফেরার প্রতীক্ষায় দিন কাটাচ্ছে পরিবার। শ্রীলঙ্কার কলম্বো বন্দর ছেড়ে আসা জাহাজটি আজ সোমবার রাতে কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে পৌঁছানোর কথা রয়েছে। সেখানে পাথর খালাসের পর জাহাজটি ভিড়বে চট্টগ্রাম বন্দরে। 

বাংলাদেশ কন্টেইনার শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশন চেয়ারম্যান ফায়াজ খন্দকার বলেন, জিম্মি দশা থেকে মুক্ত হয়ে ‘এম ভি আব্দুল্লাহ’ জাহাজটি সোমালিয়া থেকে ২২ এপ্রিল দুবাইয়ের আল হামরিয়া বন্দরে ভেড়ে। সেখানে কয়লা খালাস শেষে ২৭ এপ্রিল জাহাজটি মিনা সাকার বন্দরে যায়। সেখান থেকে ৫৬ হাজার টন চুনাপাথর বোঝাই করে জাহাজটি রওনা দেয় চট্টগ্রামের উদ্দেশে। 
 
এদিকে জাহাজ ও নাবিকদের নিরাপদে জিম্মি দশা থেকে মুক্ত করে আনায় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণালয় ও মালিক পক্ষকে ধন্যবাদ জানিয়েছেন মার্কেন্টাইল মেরিন সেক্টর সংশ্লিষ্টরা। 

গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালি দস্যুদের কবলে পড়ে কেএসআরএম মালিকানাধীন কয়লাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। ১৪ এপ্রিল মুক্তিপণ দিয়ে ৩৩ দিনের জিম্মিদশা থেকে মুক্ত হয় ২৩ নাবিকসহ জাহাজটি। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   এমভি আবদুল্লাহ (জাহাজ)  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft