মঙ্গলবার ২১ মে ২০২৪ ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

অ্যানফিল্ড থেকে বিদায় নিলেন ইয়ুর্গেন ক্লপ    ১৪ দলীয় জোটের বৈঠক ডাকলেন শেখ হাসিনা     রাত ১টার মধ্যে যেসব জেলায় ঝড়ের পূর্বাভাস    ১২৬ দেশে যেতে সনদ জটিলতা কাটছে বাংলাদেশিদের    নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন    কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী    ইব্রাহিম রাইসির মৃত্যুতে ফখরুলের শোক প্রকাশ   
প্রয়োজনে ঢাকায় লোডশেডিং দেয়া হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী
প্রকাশ: শুক্রবার, ১০ মে, ২০২৪, ৬:৩৮ অপরাহ্ন

ডলারের দাম বাড়িয়ে দেয়ায় বিদ্যুৎ ও জ্বালানিতে বাড়তি চাপ তৈরি হবে। বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে আলোচনা করা হবে। 

শুক্রবার রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে এ কথা জানান বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এসময় তিনি জানান, প্রয়োজন হলে ঢাকা ও আশেপাশের এলাকায় লোডশেডিং দেয়া হবে। 

প্রতিমন্ত্রী  বলেন, তিতাসের পুরানো লাইন সংস্কারের পরিকল্পনা আছে। এই সংস্কার করা গেলে গ্যাস নিয়ে ভোগান্তি কমে আসবে।

তেলের দাম বৃদ্ধি নিয়ে নসরুল হামিদ বলেন, তেলের দাম প্রতি মাসে কমবে বা বাড়বে। তবে বিদ্যুতের দাম বছরের চারবার কমবে-বাড়বে। কারণ ধীরে ধীরে বিদ্যুতের ভর্তুকি থেকে বেরিয়ে আসার পরিকল্পনা চলছে।

প্রতিমন্ত্রী বলেন, সামনের হিটওয়েভের জন্য প্রস্তুতি আছে। সময়মতো অর্থের জোগান দেওয়া হলে কোনো সমস্যা হবে না। প্রয়োজন হলে ঢাকা এবং আশেপাশের এলাকায় লোডশেডিং দেওয়া হবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft