বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
যে কারণে আইপিএল থেকে নাম সরিয়ে নিয়েছেন অজি তারকা
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪, ৮:০০ অপরাহ্ন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এর জমজমাট লড়াই চলমান। চলমান আসরে গতকালই প্রথম হারের সম্মুখীন হয়েছেন রাজস্থান রয়্যালস। গুজরাট টাইটান্সের কাছে হারতে হয়েছে যশ্বসী জয়সোয়ালদের। 

এদিকে চলমান আসরেই রাজস্তাহ্নের জার্সিতে খেলার কথা ছিল অ্যাডাম জাম্পার। তবে টুর্নামেন্ট শুরুর আগ মুহূর্তে নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি।

আইপিএল ২০২৩ সময়কালীন জাম্পাকে দেড় কোটি রুপিতে দলে ভিড়িয়েছিল রাজস্থান। এর আগে ২০২০ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন। তার আগে ২০১৬ ও ২০১৭ মৌসুম ছিলেন রাইজিং পুনে সুপার জায়ান্টসের পক্ষে। 

এবার রাজস্থান এই অজি ক্রিকেটারকে দলে রেখেছিল রিটেইন হিসেবে। তবে ব্যাক্তিগত কারণে ১৭তম আসর শুরু হবার একদিন আগে নাম সরিয়ে নেন অস্ট্রেলিয়ান এই তারকা।

ধারণা করা হয়েছিল নিজেকে বিরতি দিতেই আইপিএল খেলবেন না অজি এই স্পিনার। অবশেষে জাম্পাও একই কারণের কথাই জানিয়েছেন। গত বছরের ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জার্সিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন জাম্পা।

এরপর বিগ ব্যাশ লিগ এবং ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজও খেলেছেন জাম্পা। অজি এই তারকা জানিয়েছেন, অনেক খেলার ফলে ক্লান্ত হয়ে পড়েছিলেন তিনি। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিজেকে বিরতি দিয়েছেন তিনি।

উইলো টক নামে এক পডকাস্টে জাম্পা বলেন, ‘আমার আইপিএল থেকে নাম প্রত্যাহার করার পেছনে বেশ কয়েকটি কারণ ছিল। সবথেকে বড় কারণ এবারের বছরটা টি-টোয়েন্টি বিশ্বকাপের। আর ওয়ানডে বিশ্বকাপ খেলার কারণে আমার অনেক পরিশ্রম হয়েছে।’

জাম্পা আরও বলেন, ‘আমি গত বছর পুরো আইপিএলই খেলেছি। এবারও খেলার ইচ্ছা ছিল। কিন্তু এক পর্যায়ে আমার মনে হয়েছে যে আমি এবার রাজস্থানকে আমার সেরাটা দিতে পারবোনা। আর আমি বিশ্বকাপ খেলার আশায় আছি।’

গত বছর রাজস্থানের হয়ে ৬ ম্যাচ খেলে ৮ উইকেট নিয়েছিলেন জাম্পা।  তবে রাজস্থানের একাদশে রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চাহালের মত স্পিনার থাকায় একাদশে জায়গা হয়নি তাঁর।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft