শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পাকিস্তানের হয়ে খেলতে চাওয়ায় নিষিদ্ধ উসমান খান
প্রকাশ: শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ৩:৪৭ অপরাহ্ন

উসমান খান পাকিস্তানেরই ক্রিকেটার। নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ না পেয়ে পাড়ি জমান সংযুক্ত আরব আমিরাতে। নাগরিকত্বও পান আমিরাতের। তবে সম্প্রতি পাকিস্তানের ডাকে সাড়া দিয়ে যোগ দেন নিউজিল্যান্ড সিরিজের অনুশীলন ক্যাম্পে।

বিষয়টি ভালোভাবে নেয়নি আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)। এতে চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে তাঁকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে ইসিবি। এই সময় আইএল টি-টোয়েন্টি, আবুধাবি টি-১০সহ ইসিবি অনুমোদিত কোনো টুর্নামেন্টে খেলতে পারবেন না উসমান।

এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, 'সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলার বিষয়ে ইসিবিকে মিথ্যা বলে ইসিবির সুযোগ-সুবিধা ব্যবহার করেছে উসমান।

এখন স্পষ্ট যে সে ইসিবির হয়ে খেলতে চায় না  বা শর্ত পূরণ করছে না।' পাকিস্তানের করাচিতে জন্ম ডানহাতি ব্যাটার উসমানের। তবে সংযুক্ত আরব আমিরাতে চুক্তিতে আসার পর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলেন বিদেশি হিসেবে।

এবারের পিএসএলে ৭ ম্যাচে ১০৭.৫ গড় আর ১৬৪.১২ স্ট্রাইকরেটে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩০ রান করেন উসমান।

এমন পারফরম্যান্সের পর পাকিস্তানের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করেন তিনি। পিসিবিও তাঁর আগ্রহ গুরুত্বের সঙ্গে বিবেচনা করে ক্যাম্পে ডাকে। এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি উসমানের।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft