বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতল ঢাকার ৩ তারকা
প্রকাশ: শনিবার, ৩০ মার্চ, ২০২৪, ৪:০০ অপরাহ্ন

বাংলাদেশের তারকাদের অনেকে কাজ করছেন পশিমবঙ্গে। কুড়াচ্ছেন প্রশংসা। তবে পুরস্কারের সঙ্গে সখ্যতা ছিল শুধু জয়া আহসানের। এবার যুক্ত হলেন তাসনিয়া ফারিণ, সোহেল মণ্ডলরা। ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’–এর আসরে সেরা নবাগত অভিনয়শিল্পী হিসেবে পুরস্কার জিতেছেন তারা। 

ফারিণ জিতেছেন অতনু ঘোষ পরিচালিত ‘আরও এক পৃথিবী’ সিনেমার জন্য। সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার জিতে ফারিণ বলেন, ‘কলকাতায় এটা শুধু আমার প্রথম ছবিই নয়, ক্যারিয়ারের প্রথম ছবি আমার। আমি চেষ্টা করেছি যতটুকু সম্ভব দেওয়ার, বাকিটা দর্শকেরা পছন্দ করেছেন। অনেক বেশি ভালোবাসা পাচ্ছি আসার পর থেকে।’

অন্যদিকে সোহলে মণ্ডল অভিনয় করেছিলেন ইন্দ্রনীল রায় পরিচালিতবাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘মায়ার জঞ্জাল’সিনেমায়। এটিই তার ঝুলি ভরিয়ে দিয়েছে। সেরা নবাগত অভিনয়শিল্পী হিসেবে বগলদাবা করেছেন অ্যাওয়ার্ড।

তবে ভিসা জটিলতার কারণে পুরস্কারটি নিজের হাতে গ্রহণ করতে পারেননি সোহেল। আনন্দ প্রকাশ করেছেন সামাজিক মাধ্যমে। তিনি লিখেছেন, ‘ব্ল্যাকলেডি ঘরে আসছে। সেরা নবাগত অভিনেতার পুরস্কার। ইন্দ্রনীল দাদা ও পুরো ‘মায়ার জঞ্জাল’ টিমের প্রতি আমার কৃতজ্ঞতা। পুরস্কারটি আমার সব থিয়েটার সহকর্মী ও বন্ধুদের প্রতি উৎসর্গ করলাম। জীবন সিনেমার চেয়েও বেশি বৈচিত্র্যপূর্ণ।’বোঝাই যাচ্ছে পুরস্কার ছুঁয়ে দেখার অপেক্ষায় মুখিয়ে আছেন তিনি। 

এদিকে বরাবরের মতো এবারও ফিল্ম ফেয়ারে নিজের আধিপত্য বজায় রেখেছেন জয়া। চতুর্থ বারের মতো ঘরে তুলেছেন পুরস্কার। কৌশিক গাঙ্গুলীর ‘অর্ধাঙ্গিনী’তে অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পেয়ে জয়া বলেন, ‘সমালোচক আর জনপ্রিয় শাখায় এর আগে আমি পেয়েছি। কিন্তু এই শাখায় এটিই আমার প্রথম। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার টিমের সবাইকে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দর্শক, শুভানুধ্যায়ী এবং সাংবাদিক সবাইকে ধন্যবাদ আমাকে ভালোবাসা দেওয়ার জন্য।’

‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’–এর আসর বসেছিল কলকাতা শহরের আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে। গতকাল শুক্রবার রাতে জমজাট সে আসরে নিজেদের শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহণ করেন জয়া-ফারিণরা। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft