শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রমজানে যাত্রীদের সেহরি-ইফতার দেবে এমিরেটস
প্রকাশ: রোববার, ১০ মার্চ, ২০২৪, ৫:৪৮ অপরাহ্ন

আজ রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে এমিরেটস বাংলাদেশ জানায়, এয়ারলাইনটির ইনফ্লাইট বিনোদন প্রোগ্রামে অন্তর্ভুক্ত করা হয়েছে বিভিন্ন ধর্মভিত্তিক কন্টেন্ট ও জনপ্রিয় টিভি শো। এছাড়া ১১ মার্চ থেকে নির্দিষ্ট কিছু গন্তব্যে ভ্রমণকারী সব শ্রেণির যাত্রীরা ইফতারের জন্য পুষ্টিকর ও সুষম খাবারের বক্স পাবেন। ফ্লাইটে নিয়মিত যেসব হট ডিশ দেওয়া হয়, এই বক্সগুলো তার অতিরিক্ত।

এমিরেটস আরো জানায়, নির্দিষ্ট কিছু এমিরেটস বোর্ডিং গেটে ইফতারের সময় রোজা পালনকারী যাত্রীদের বিশেষ ইফতার বক্স দেওয়া হবে, যার মধ্যে থাকবে লাবাং, খেজুর, কলা, পানি ইত্যাদি।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের সব এমিরেটস লাউঞ্জে নিয়মিত পরিবেশিত হট ও কোল্ড মিলের সঙ্গে ঐতিহ্যবাহী আরব খেজুর ও কফি থাকবে যাত্রীদের জন্য।

এমিরেটস লাউঞ্জগুলোতে ওজু করা এবং নামাজ আদায়ের জন্য আলাদা স্থান নির্ধারিত রয়েছে।

ফ্লাইটের অবস্থানের ওপর ভিত্তি করে সেহরি ও ইফতারের সম্পূর্ণ সঠিক সময় নির্ধারণের জন্য এমিরেটস বিশেষ পদ্ধতি ও ট্যুলস ব্যবহার করে থাকে। সেই অনুযায়ী ক্যাপ্টেন সেহরি ও ইফতারের সময় ঘোষণা করেন।

ধর্মপ্রাণ মুসলিম যাত্রীদের জন্য এমিরেটস তাদের ইনফ্লাইট বিনোদন প্রোগ্রামে বিশেষ ধর্মীয় কন্টেন্ট অন্তর্ভুক্ত করেছে।

রমজান পালনকারী যাত্রীদের চাহিদা অনুযায়ী সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে এমিরেটস তাদের কেবিন ক্রু ও গ্রাউন্ড স্টাফদের জন্য প্রতি বছর বিশেষ প্রশিক্ষণের আয়োজন করে।


এমিরেটস বর্তমানে ঢাকায় সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে। এসব ফ্লাইটে যাত্রীরা দুবাই হয়ে বিশ্বের প্রায় ১৪০টি গন্তব্যে যেতে পারেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft