শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
১ মাস পর আবারো হিলি স্থলবন্দরে এলো ভারতীয় আলু
প্রকাশ: শনিবার, ৯ মার্চ, ২০২৪, ৭:৫৭ অপরাহ্ন

লোকসানের আশঙ্কায় টানা এক মাস বন্ধ রাখার পর দিনাজপুরের হিলি বন্দর দিয়ে আবারো ভারত থেকে আলু আমদানি শুরু করেছেন আমদানিকারকরা। 

শনিবার (৯ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে ভারতীয় তিনটি ট্রাকে করে ৬৯ মেট্রিক টন আলু বন্দরে প্রবেশ করে। এর আগে গত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই বন্দর দিয়ে আলু আমদানি হয়েছিল।

হিলি স্থলবন্দরের আলু আমদানিকারক মো. কবির হোসেন বাবু বলেন, ‘আমরা ৩ ফেব্রুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আলু আমদানি করি। কিন্তু আলু আমদানিতে লোকসান দেখা দেয়ায় এক মাস আলু আমদানি বন্ধ রাখি। বর্তমানে দেশি আলুর বাজার একটু বেশি হওয়ায় বাজার নিয়ন্ত্রনে রাখার জন্য আবারও আলু আমদানি শুরু করেছি। আজ আমরা ৬৯ মেট্রিন টন আলু আমদানি করেছি।’

হিলি উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপসহকারি প্রকৌশলী মো. ইউসুফ আলী জানান, দেশে আলুর বাজার নিয়ন্ত্রণে রাখতে গত ১ ফেব্রুয়ারি ভারত থেকে আলু আমদানির অনুমতি দেয় বানিজ্য মন্ত্রনালয়।

হিলি বন্দরের ৫২ জন আমদানিকারক ৩৫ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পান। এরপর ৩ ফেব্রুয়ারি ভারত থেকে আলু আমদানি শুরু করেন তাঁরা। কিন্তু মাত্র চার দিন আলু আমদানি হয়। এরপর আর কোনো আলু আমদানি হয়নি এই বন্দর দিয়ে।

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft