শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সুপ্রিম কোর্ট বার নির্বাচন : ভোট গণনা শুরু
প্রকাশ: শনিবার, ৯ মার্চ, ২০২৪, ৫:১৪ অপরাহ্ন


সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। শনিবার (৯ মার্চ) বেলা পৌনে ৩টা থেকে আইনজীবী সমিতি ভবনের দুটি হলরুমে ভোট গণনা শুরু হয় বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়কের পক্ষ থেকে এসএমএস করে ভোট গণনার কথা জানানো হয় নির্বাচনের প্রার্থী ও সুপ্রিম কোর্টের সাধারণ আইনজীবীদের। ওই এসএমএসে বলা হয়েছে, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির হলরুমে দুপুর ১টা থেকে ভোট গণনা শুরু হবে।

এর আগে বৃহস্পতিবার (৭ মার্চ বিকেল ৫টা পর্যন্ত) কোনো রকম ঝামেলা ছাড়াই শান্তিপূর্ণভাবে দুই দিনের ভোটগ্রহণ শেষ হয়। নির্বিঘ্ন ভোট নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন প্রার্থীরাও। ভোটগ্রহণ শেষে নির্বাচন পরিচালনা উপকমিটি জানায়, এবারের নির্বাচনে সাত হাজার ৮৮৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। রাতেই ভোট গণনা করে ফলাফল ঘোষণার কথা ছিল।

প্রত্যক্ষদর্শী আইনজীবীদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রদেয় ভোট যাচাই-বাছাই করতেই অনেক রাত হয়ে যায়। তখন ভোট গণনা নিয়ে প্রার্থীদের মধ্যে মতপার্থক্য তৈরি হয়। কিন্তু রাতে প্রার্থীদের অ্যাজেন্ট না থাকার কথা উল্লেখ করে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের সম্পাদক পদপ্রার্থী শাহ মঞ্জুরুল হকসহ বেশ কয়েকজন প্রার্থী শুক্রবার দিনে ভোট গণনার দাবি তোলেন। আর সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত নীল প্যানেলের সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলসহ কয়েকজন রাতেই ভোট গণনার পক্ষে অবস্থান নেন।

এ নিয়ে বাদানুবাদের একপর্যায়ে শুক্রবার ভোরে প্রার্থীদের সমর্থকদের মধ্যে হাতাহাতি-মারামারির ঘটনা ঘটে। মারামারিতে সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফসহ বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন বলে জানা গেছে। 

তবে ভোট গণনা নিয়ে হট্টগোলের বেশ কয়েকটি ভিডিও গতকাল শুক্রবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এসব ভিডিওর একটিতে সম্পাদক প্রার্থী নাহিদ সুলাতানা যুথীকে বেশ আক্রমণাত্মক হতে দেখা যায়। আরেকটি ভিডিওতে দেখা যায়, নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক আবুল খায়ের সম্পাদক পদে নাহিদ সুলতানা যুথীকে বিজয়ী ঘোষণা করতে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft