শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ঘরোয়া টুর্নামেন্ট বিপিএলের ফাইনাল আজ
প্রকাশ: শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ৩:৫২ অপরাহ্ন

শিরোপা থেকে একটি ম্যাচ দূরত্বে দাঁড়িয়ে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। বিপিএলের ফাইনালে আজ শুক্রবার মুখোমুখি হবে কুমিল্লা ও বরিশাল। টানা তৃতীয় ও মোট পঞ্চম শিরোপার দ্বারপ্রান্তে কুমিল্লা। অন্যদিকে, প্রথম শিরোপার অপেক্ষা বরিশালের। দুই বছর আগে কুমিল্লার কাছে ফাইনাল হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল দক্ষিণাঞ্চলের দলটির।

দাপটের সঙ্গেই ফাইনালে উঠেছে উভয় দল। পেরিয়েছে অনেক চড়াই-উৎরাই। পরিসংখ্যান কথা বলছে কুমিল্লার হয়ে। তবে, বরিশালও ছেড়ে কথা বলবে না। দল দুটিতেই আছেন বেশকিছু তারকা ক্রিকেটার, যারা নিমিষে পাল্টে দিতে পারেন ম্যাচের গতিপথ। এমন কয়েকজনের ওপর চোখ থাকবে সবার।

কুমিল্লার সবচেয়ে বড় শক্তির জায়গা তাদের ব্যাটিং লাইন-আপ। দুর্দান্ত ছন্দে আছেন লিটন দাস। অধিনায়কের ব্যাটে চড়ে প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে উড়িয়ে ফাইনালে ওঠে বর্তমান চ্যাম্পিয়নরা। আসরে সবচেয়ে ধারাবাহিক তাওহিদ হৃদয়। এখন পর্যন্ত রান সংগ্রাহকের তালিকায় আছেন দ্বিতীয় স্থানে। গড় কিংবা স্ট্রাইক রেট, টি-টোয়েন্টির জন্য আদর্শ।

আন্দ্রে রাসেল, জনসন চার্লস, সুনিল নারিনদের নিয়ে গড়া ক্যারিবিয়ান ব্যাটালিয়ন তো টি-টোয়েন্টিতে যে কারও জন্য ত্রাস। ব্যাট কিংবা বল হাতে যেমন সাবলীল, ফিল্ডিংয়ে তারা অনবদ্য। সুস্থ হয়ে মুস্তাফিজুর রহমান ফিরলে নতুন বলে আর স্লগ ওভারে কুমিল্লার ভরসা কাটার মাস্টারই। সঙ্গে তানভীর ইসলাম, রিশাদ হোসেনরা তৈরি আছেন বড় মঞ্চে নিজেদের প্রমাণ করতে।

অন্যদিকে, বরিশালে শক্তির সিংহভাগ জায়গাজুড়ে বাংলাদেশের তারকারা। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, সাইফউদ্দিন—গোটা বাংলাদেশ দলের অর্ধেক স্কোয়াডই যেন তাদের। তামিম তো এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকই। ছন্দে আছেন বাকিরাও। অলরাউন্ডিং পারফরম্যান্সে মিরাজ-সাইফরা হতে পারেন মুখ্য চরিত্র। তবে কুমিল্লার হুমকি বরিশালের শক্তি ডেভিড মিলার। কিলার মিলার নিজের দিনে কতটা বিধ্বংসী, তা আর নতুন করে বলার কিছু নেই। তার ব্যাট হাসলে কুমিল্লা যে তছনছ হতে পারে, সেটি কারও অজানা নয়।

মাঠের বাইরে অনেক যদি কিন্তু তবুও থাকে। ম্যাচ শুরুর পর সবুজ ঘাসে নিজেদের প্রমাণের পালা আসে। দুদলের ২২ ক্রিকেটার তাই মরিয়া হয়েই ঝাঁপাবে শ্রেষ্ঠত্ব হাসিল করতে। কেবল একটি জয়ই প্রয়োজন বিপিএলের দশম আসর নিজেদের করে নিতে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft