বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
আফগানদের হারালো শ্রীলঙ্কা
প্রকাশ: রোববার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

শ্রীলঙ্কা সফরে একমাত্র টেস্টে হারের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও ধবলধোলাই হয়েছে আফগানিস্তান। এরপর গতকাল সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লঙ্কানদের মুখোমুখি হয়েছিল আফগানরা। ডাম্বুলায় টসে হেরে আগে ব্যাট করতে নেমে ওয়ানিন্দু হাসারাঙ্গার ৬৭ রান্রর ইনিংসের সুবাদে ১৬০ রানের সংগ্রহ গড়তে পারে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ইব্রাহিম জাদরানের একার লড়াইয়ে জয়ের খুব নিকটে পৌছেছিল সফরকারীরা।

তবে মাথিশা পাথিরানার বোলিং তোওএ বিধ্বস্ত হয়ে শেষ পর্যন্ত ৪ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের। লঙ্কানদের দেয়া ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানেই ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে হারায় আফগানিস্তান। তবে গুরবাজ ব্যর্থ হলেও আরেক ওওএনার জাদরান এদিন ঝড় তুলেছিলেন। তিনে নামা গুলবাদিন নাইবকে নিয়ে তিনি রানের চাকা সচল রাখেন।
 
তবে দলীয় ৬৮ রানের গুলবাদিনও ফিরেন হাসারাঙ্গার শিকার হয়ে। এরপর ব্যাট হাতে একে একে ব্যর্থ হন আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী এবং নাজিবুল্লাহ জাদরান। ফলে দ্রুত তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে আফগানরা। এরপর জাদরান এবং করিম জানাত মিলে গড়েন ৩৯ রানের জুটি। তবে ১৬ বলে ২০ রান করা জানাতকেও ফিরতে হয় পাথিরানার শিকার হয়ে। আফগানদের রান তখন ১৬ ওভারে ১২৫। 

ম্যাচের এক পর্যায়ে জয়ের জন্য আফগানদের দরকার ছিল ১২ বলে ১৪ রান। এমন সময় ১৯ তম ওভারে বোলিং করতে এসে বিধ্বংসী বোলিং করে ২ উইকেট শিকার করেন পাথিরানা। এরপর শেষ ওভারে ১১ রান প্রয়োজন থাকলেও শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি ৫৫ বলে ৬৭ রান করা অধিনায়ক জাদরান।
 
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে লঙ্কানদেরও শুরুটা ভালো হয়নি। দলীয় ৭ রানে এক ওপেনারকে হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে লঙ্কানরা। তবে দলের হাল ধরেছিলেন অধিনায়ক হাসারাঙ্গা। তার ৩২ বলে ৬৭ রানের ইনিংসেই শেষ পর্যন্ত ১৬৭ রানের সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft