বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বাণিজ্য মেলা আরো ৩ দিন বাড়ানোর দাবি
প্রকাশ: শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:১৬ অপরাহ্ন

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা থাকলেও তা আরও তিন দিন বাড়ানোর দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে মেলার প্রধান ফটকের সামনে মেলা ব্যবসায়ী সমিতির উদ্যোগে আয়োজিত অবস্থান ধর্মঘটে এই দাবি জানানো হয়।

মানববন্ধনে ব্যবসায়ী নেতারা বলেন, এবারের মেলা নানা প্রতিকূলতার মধ্য দিয়ে শুরু হওয়ায় লোকসানের সম্মুখীন হতে হচ্ছে তাদের। এক জানুয়ারির পরিবর্তে ২১ জানুয়ারি মেলা উদ্বোধন করা হয়। মেলা শুরুর প্রথম শুক্রবার ২৬ জানুয়ারি ঢাকা ম্যারাথন থাকার কারণে ৩০০ ফিট রাস্তা বন্ধ রেখে অনুষ্ঠান করায় লোক সমাগম কম হয়েছে।

তারা বলেন, দুই দফায় বিশ্ব ইজতেমার কারণে মেলায় দর্শনার্থীদের আসতে সড়ক যানজটের সম্মুখীন হতে হয়েছে। অনেকে রাস্তা থেকে ফিরে গেছেন। উদ্বোধনের দিন থেকে অতিমাত্রায় শৈত্যপ্রবাহের কারণে মেলার নির্মাণ কাজ শেষ করতেও দেরি হয়।

১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কারণে লোকসমাগম চাহিদার চেয়ে কম হচ্ছে বলেও জানান মেলায় অংশ নেওয়া ব্যবসায়ীরা। মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীরা প্রধানমন্ত্রী, বাণিজ্য প্রতিমন্ত্রী, বাণিজ্য সচিব, ইপিবির ভিসি ও সচিবের কাছে আরও তিন দিন বিনা ভাড়ায় মেলার সময় বাড়ানোর দাবি জানান।

প্রসঙ্গত, রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে শুরু হওয়া ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেলা; আর ছুটির দিন চলবে রাত ১০টা পর্যন্ত।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft