শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
নান্নু-বাশার বাদ, প্রধান নির্বাচক হলেন লিপু
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:০৭ অপরাহ্ন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)র নতুন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুকে। তিনি বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম ওয়ানডে অধিনায়ক ছিলেন।

এছাড়া বাদ পড়েছেন আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন। তার জায়গায় এসেছেন হান্নান সরকার। তবে শুধু টিকে গেছে আগের প্যানেলের আব্দুর রাজ্জাক। 

এর আগে বিসিবির সাবেক পরিচালক, ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান এবং বিপিএল গভর্নিং বডির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন গাজী আশরাফ হোসেন লিপু। 

আজ সোমবার বিসিবির বোর্ড মিটিং শেষে সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন জানান, চুক্তি শেষ হওয়ার পর নতুন করে আর নান্নু ও বাশারের নবায়ন করা হয়নি। 

২০১৬ সালে ফারুক আহমেদ দায়িত্ব ছাড়লে মিনহাজুল আবেদিন নান্নু জাতীয় দলের প্রধান নির্বাচক হন। এরপর কয়েকবার মেয়াদ বেড়ে নান্নু প্রায় আট বছর এই দায়িত্বে ছিলেন।

 
২০২৩ সালের ৩১ ডিসেম্বরে নান্নুর মেয়াদ শেষ হলেও নতুন কমিটি ঘোষণা না করায় দায়িত্ব পালন করে যাচ্ছিলেন তিনি। তবে বিসিবিতে এর আগেও মেয়াদ শেষ হওয়ার পর নতুন করে চুক্তির ইতিহাস আছে। তাই নান্নু অধ্যায় যে শেষ হয়ে যাবে, তা বলা ছিল মুশকিলের ব্যাপার। 

সাকিবের ইতি, নতুন যুগে শান্তসাকিবের ইতি, নতুন যুগে শান্ত
কিন্তু এবার তেমনটা হয়নি। বিসিবি বসের মুখ থেকে যে কথাগুলো বের হলো, তা যেন কাঁটা হয়েই বিঁধলো নান্নুর কানে। নান্নুর মেয়াদে জাতীয় দলের অনেক সাফল্য আছে। তবে দীর্ঘদিন প্রধান নির্বাচকের পদে একই ব্যক্তি থাকায় সমালোচনাও কম ছিল না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft