বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে না    ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে    দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার   
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ
বাংলাদেশকে ১৫৬ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান
প্রকাশ: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:০৬ অপরাহ্ন

সেমিফাইনালে ওঠার জটিল সমীকরণ মাথায় নিয়েই এই ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। শুরু থেকেই সমীকরণ মেলানোর তৎপরতা বাংলাদেশি ক্রিকেটারদের শরীরী ভাষায় ফুটে ওঠে। 

আর তাতে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তান যুবারা বাংলাদেশের বোলিং তোপে অল আউট হয়েছে ১৫৫ রানে। তবে সেমিফাইনালে যেতে পাকিস্তানের এই লক্ষ্য ৩৮.১ ওভারের মধ্যে তাড়া করতে হবে বাংলাদেশকে।

তাতে দুই দলের পয়েন্ট সমান হলেও রানরেটে পাকিস্তানকে ছাড়িয়ে যেতে পারবে বাংলাদেশের যুবারা। পাকিস্তানের ব্যাটিং লাইনআপ গুটিয়ে দেয়ার মূল কৃতিত্ব পেসার রহনত দৌলা বর্ষণ ও অফ স্পিনার শেখ পারভেজ জীবনের। দুজনেই চারটি করে উইকেট নিয়েছেন। শুরুটা করেন বর্ষণ।

দীর্ঘদেহী এই পেসার দুর্দান্ত লাইন-লেংথ আর বাউন্সে পাকিস্তান ব্যাটারদের নাকাল করেছেন। প্রথম দুই উইকেটই তাঁর দখলে। ফেরান ওপেনার শামিল হুসেন ও তিনে নামা আজান আওয়াইসকে। এরপর রান আউটের শিকার হন সাদ বাইগ।

বর্ষণের সঙ্গে উইকেট শিকারে তাল মেলান পারভেজ। বিপজ্জনক হয়ে ওঠার অপেক্ষায় ওপেনার শাহজাইব খানকে ২৬ রানে ফেরান তিনি। আঁটসাঁট বোলিংয়ে পাকিস্তান ব্যাটারদের জীবন দুর্বিষহ করে তুলেছিলেন বাংলাদেশের বোলাররা। যার দরুণ আসা-যাওয়ার মিছিল শুরু হয়। এক পর্যায়ে ৮৯ রানে ৬ উইকেট হারায় তারা।

এখান থেকে সপ্তম উইকেটে ৪৩ রান যোগ করেন আলি আশফান্দ ও আরাফাত মিনহাজ। আশফান্দ ১৯ রানে আউট হলে এই জুটি ভাঙে। অন্যদিকে মিনহাজ শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন ৩৪ রানে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft