শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মার্ভেল সিরিজে দেখা যাবে রয়েল এনফিল্ড বাইক
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

এই প্রথম রয়েল এনফিল্ডের মোটরসাইকেল ব্যবহার করা হল মার্ভেল স্টুডিওস পরিচালিত জনপ্রিয় টিভি সিরিজ ইকোতে। কোম্পানির নামকরা বাইক শটগান ৬৫০ ব্যবহার করা হয়েছে এই সিরিজে। ভারতে এই বাইকের দাম ৩.১৯ লাখ রুপি। বাইকে কী কী বৈশিষ্ট্য রয়েছে আসুন জেনে নেওয়া যাক।

হলিউডে রয়েল এনফিল্ড মোটরসাইকেল
ভারতের সবথেকে বড় ত্রুজার মোটরসাইকেল সংস্থা রয়েলএনফিল্ড এবার হলিউডে। জনপ্রিয় মার্ভেল স্টুডিওস পরিচালিত টিভি সিরিজ ইকোতে দেখা যাবে এই সংস্থার কন্টিনেন্টাল জিটি ৬৫০। এতদিন বলিউড সিনেমাতেই দেখা গিয়েছিল এই বাইক। এবার হলিউডে পা রাখল চেন্নাইয়ের সংস্থাটি।

কাওয়াসাকি, ট্রায়াম্ফ, হার্লে-ডেভিডসনের মতো সংস্থাগুলোর সঙ্গে যোগ দিল রয়েলএনফিল্ড। এতদিন এই সংস্থাগুলোর মোটরসাইকেলই দেখা যেত হলিউড সিনেমা বা টিভি সিরিজে। মার্ভেল স্টুডিওস ইকো টিভি সিরিজে মিড-সাইজ বাইকের ক্যাফে রেসার ভার্সন দেখা গিয়েছে।

মার্ভেল স্টুডিওস ইকো সিরিজের ট্রেলারে রয়েল এনফিল্ড কন্টিনেন্টাল ৬৫০ এর কাস্টমাইজ ভার্সন দেখা গিয়েছে। যেখানে রয়েছে টুইন পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলসিডি মাল্টি ইনফরমেশন স্ক্রিন সঙ্গে ডিজিটাল স্পিডোমিটার এবং আরপিএম মিটার।

এই সিরিজে গানমেটাল ফিনিশ ফুয়েল ট্যাংক দেখা গিয়েছে। যদিও স্ট্যান্ডার্ড কন্টিনেন্টাল জিটিতে রয়েছে মেটাল ফিনিশ। আসুন বাইকের সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রয়েল এনফিল্ড কন্টিনেন্টাল জিটি ৬৫০ 
এই মোটরসাইকেলে রয়েছে ৬৪৮ সিসির টুইন সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ৪৮ হর্সপাওয়ার এবং ৫২.৩ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স। বাইকের সামনে রয়েছে ৩২০ মিলিমিটার ডিস্ক ব্রেক এবং পেছনে ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক। সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)। বাইকে ফিচার্স রয়েছে ইউএসবি চার্জিং, ডুয়াল পড অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ওডোমিটার, ট্রিপ মিটার এবং এলইডি হেডলাইট। 

রয়েল এনফিল্ড কন্টিনেন্টালের অন্যতম বৈশিষ্ট্য হল, এই বাইক কাস্টমাইজ করা যায়। নিজের পছন্দ মতো অ্যাক্সেসরিজ বসাতে পারেন ক্রেতারা। একাধিক কালার অপশন রয়েছে বাইকে। যেমন - রকার রেড, ভেঞ্চার স্টর্ম, ডাক্স ডিলাক্স, ব্রিটিশ রেসিং গ্রিন, মিস্টার ক্লিন, স্লিপস্ট্রিম ব্লু এবং অ্যাপেক্স গ্রে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft