শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
নকিয়া এই প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

এইচএমডি গ্লোবালের মালিকানাধীন নকিয়া এই প্রথম ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার ফোন আনছে। নকিয়ার ওয়েবসাইটে নতুন এই ফোন বাজারে আসার ইঙ্গিত পাওয়া গিয়েছে। ইতিমধ্যে ফাঁস হয়েছে একাধিক তথ্য। এক রিপোর্টে দাবি, এটি পুরনো নকিয়া লুমিয়া স্মার্টফোনের ডিজাইন অনুসরণ করতে চলেছে।

এই ফোন আসবে এইচএমডি নামে। এটি হবে প্রতিষ্ঠানটির প্রথম এইচএমডি ট্যাগের স্মার্টফোন। এইচএমডি গ্লোবাল নকিয়ার মূল প্রতিষ্ঠান। যার সদর দফতর অবস্থিত ফিনল্যান্ডে। এই স্মার্টফোন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ এর আসরে লঞ্চ করা হবে। ইতিমধ্যে ফোন নিয়ে চর্চা শুরু হয়েছে টেকমহলে। এতে থাকতে চলেছে ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

ফাঁস হওয়া ছবিতে একটা ফোনের ওপর একজন মহিলা বসে থাকতে দেখা গিয়েছে। ফোনের লোগো রয়েছে এইচএমডি। স্মার্টফোনের ডিজাইন বর্তমান নকিয়া ডিভাইসগুলোর থেকে বেশ আলাদা।
পুরনো নকিয়া লুমিয়া স্মার্টফোনের মতো দেখতে হবে এই ডিভাইস। ফোনের যে ছবি দেখা গিয়েছে তাতে তিনটে ক্যামেরা দেখা গিয়েছে যেখানে লেখা আছে ১০৮ মেগাপিক্সেল ওআইএস।

এইচএমডি গ্লোবাল জানিয়েছে, আমরা এমন ফোন বানাতে চাই যা নির্ভরযোগ্য হবে। মজা করতে পারবেন এবং একই সঙ্গে নিরাপদ ও দ্রুত কাজ করবে। সবমিলিয়ে সব সুবিধা সম্পন্ন প্যাকেজ অফার করা হবে গ্রাহকদের।

উল্লেখ্য, আগামী মাসে স্পেনে অনুষ্ঠিত হবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। যেখানে বিশ্বের তাবড় প্রযুক্তি সংস্থা স্মার্টফোন এবং অন্যান্য ডিভাইস লঞ্চ করবে। তাক লাগানো উদ্ভাবনের সঙ্গে দেখা যাবে চোখ জুড়ানো সব ডিভাইস। সেখানেই লঞ্চ হবে এই স্মার্টফোন।

স্পেনের বার্সেলোনা শহরে ২৬-২৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। এই অনুষ্ঠানে বিশ্বের একাধিক তথ্য প্রযুক্তি সংস্থা অংশগ্রহণ করবে। প্রযুক্তির দুনিয়ায় নানা আবিষ্কার ও কনসেপ্ট প্রকাশ করা হয়। এখানে নতুন স্মার্টফোন এবং ল্যাপটপও লঞ্চ হয়।

বিশ্ব বাজারে আনার আগে প্রথম মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে সেটি সামনে আনে সংস্থাগুলো। যেমন এইচএমডি গ্লোবাল তাদের প্রথম স্মার্টফোন এই অনুষ্ঠানে লঞ্চ করতে চলেছে। তবে বিশেষজ্ঞদের মতে, ২০২৪ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং এই প্রযুক্তি সম্পর্কিত ডিভাইস ও আবিষ্কার সবথেকে বেশি আলোড়ন ফেলবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft