বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
২৫তম গ্র্যান্ড স্লাম জয়ের পথে জোকোভিচ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪, ৩:৪৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪, ৩:৪৮ অপরাহ্ন

অস্ট্রেলিয়ান ওপেনের ড্র-ই নিশ্চিত করে দিয়েছিল, ফাইনালের আগে নোভাক জোকোভিচের সঙ্গে কার্লোস আলকারাসের দেখা হওয়ার সম্ভাবনা নেই। সার্বিয়ান কিংবদন্তির ২৫তম গ্র্যান্ড স্লামের পথে সবচেয়ে বড় বাধা তো ধরা হচ্ছিল আলকারাসকেই।

কিন্তু স্প্যানিশ তরুণ তারকা আজ অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডেই হেরে গেছেন। আর এ হারের ফলে অনেকটাই এগিয়ে থাকবেন নোভাক জোকোভিচ।

আলেক্সান্ডার জভেরেভের বিপক্ষে প্রথম দুই সেটে পিছিয়ে পড়া আলকারাস তৃতীয় সেট জিতেছেন টাইব্রেকারে। কিন্তু চতুর্থ সেটে আবার দারুণভাবে ফিরে আসা জভেরেভ শেষ পর্যন্ত ম্যাচটা জিতে গেছেন ৬-১, ৬-৩, ৫-৭ (২-৭), ৬-৪ গেইমে।

এ জয়ে একটা রেকর্ডও হয়েছে জভেরেভের। র‍্যাঙ্কিংয়ের ৫-এর মধ্যে থাকা কোনো খেলোয়াড়কে এর আগে কোনো গ্র্যান্ড স্লামে যে হারানো হয়নি জার্মান তারকার।

সেমিফাইনালে জভেরেভ নামবেন দানিল মেদভেদেভের বিপক্ষে, অন্য সেমিফাইনালে জোকোভিচের মুখোমুখি ইয়ানিক সিনার।

আলকারাসের সার্ভ আজ ভালো হয়নি, অযথা ভুলও করেছেন অনেক। পরিসংখ্যান বলছে, প্রথম সার্ভে আলকারাসের পয়েন্ট জেতার হার যেখানে ৬৮ শতাংশ, জভেরেভের সেটা শতাংশ। আনফোর্সড এরর আলকারাস করেছেন ৪৫টি, জভেরেভ ২০টি কম। ফল? শুরু থেকেই আলকারাসকে ব্রেক করে গেছেন জভেরেভ।

শুরুতেই আলকারাসকে ব্রেক করে ৩-০ গেইমে এগিয়ে যান জভেরেভ। ২৯ মিনিটের সেই সেটে মাত্র একটি গেইমই জিততে পেরেছেন আলকারাস। দ্বিতীয় সেটে প্রথম ছয় গেইমে সার্ভ করা খেলোয়াড়ই জিতেছেন, কিন্তু এরপর আবার আলকারাসকে ব্রেক করেছেন জভেরেভ! এ সেটের স্থায়ীত্ব হলো ৪২ মিনিট, এতে জভেরেভ জিতলে ৬-৩ গেইমে।

তৃতীয় সেটেও একটা পর্যায়ে ৫-২ গেইমে এগিয়ে গিয়েছিলেন জভেরেভ। তখন তো মনে হচ্ছিল, অসহায় আত্মসমর্পনই বুঝি হতে যাচ্ছে আলকারাসের। কিন্তু এ সময়ে এসে হঠাৎ সম্ভবত আলকারাসের মনে হলো, তিনি দুবারের গ্র্যান্ড স্লামজয়ী! দারুণ লড়াইয়ে ফিরে এসে সেটটা নিয়ে গেলেন টাইব্রেকারে, সেখানে দারুণ দাপটে জিতলেন আলকারাসই।

মনে হচ্ছিল, ম্যাচটা বুঝি জমে উঠছে! চতুর্থ সেটের আগে আবার শুশ্রুষাও নিতে হলো জভেরেভকে। মোমেন্টাম তখন আলকারাসের দিকে।

কিন্তু চতুর্থ সেটে প্রথম ছয় গেইমে যে যাঁর সার্ভিসে গেইম জিতে নিলেন, সপ্তম গেইমে গিয়ে আবার জভেরেভ ব্রেক করলেন আলকারাসের সার্ভ। ব্যস, এরপর কাজ তো সহজ। নিজের সার্ভিস গেইমগুলো জিতে নিলেন, ম্যাচ জেতা হয়ে গেল। একটা ব্যক্তিগত রেকর্ডও গড়া হয়ে গেল জভেরেভের!

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft