বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বাণিজ্য মেলার দর্শনার্থীদের জন্য ফার্মগেট থেকে মিলবে বাস
প্রকাশ: শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪, ৭:০৫ অপরাহ্ন

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যেতে দর্শনার্থীদের জন্য ফার্মগেট থেকে সরাসরি বাস চলাচল করবে। উত্তরা থেকে মতিঝিলসহ পুরো এলাকার যাতায়াতের একটি লিংক করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

শনিবার (২০ জানুয়ারি) দুপুর ১২টায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, মেলায় আসা দর্শনার্থীরা পণ্য কিনে কোনো ভাবেই প্রতারিত হবেন না। যদি খাবারের মান ও পণ্যের মান খারাপ হয়, আমাদের জানালে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের আওতায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর আছে, আমি কড়া নির্দেশনা দেব যাতে কোনোভাবেই কেউ প্রতারিত না হয়।

তিনি বলেন, বাণিজ্য মেলার উদ্দেশ্য হচ্ছে দেশীয় পণ্যকে বিদেশে প্রমোট করা। রফতানির পরিধি বাড়ানো। সে লক্ষ্যেই এটি করা হয়। আর আমি দায়িত্ব নিয়েছি অল্প কয়েকদিন। এটা আমার জন্য একটি এক্সপেরিয়েন্স।

আহসানুল ইসলাম টিটু আরও বলেন, মেলার আইনশৃঙ্খলা রক্ষায় নিজস্ব সিকিউরিটির জন্য ৫০ জন নিরাপত্তা কর্মী নেওয়া হয়েছে। এছাড়া পুলিশ, আনসারের পাশাপাশি র‍্যাবের সদস্যরাও থাকবে। এছাড়া তথ্য ও অভিযোগ বাক্স থাকবে। আমরা গুরুত্ব দিয়ে প্রতিদিন অভিযোগগুলো মনিটর করে ব্যবস্থা নেব।

এবার বাণিজ্য মেলায় তুরস্ক, ইরান, হংকং, ভারত, পাকিস্তানসহ বেশ কয়েকটি দেশ অংশ নিয়েছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft