বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
দিনাজপুরে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির হিড়িক
দিনাজপুর প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪, ১০:২২ অপরাহ্ন

দিনাজপুর বিরল উপজেলায় একের পর এক বৈদ্যুতিক খুঁটির উপর রক্ষিত ট্রান্সফরমার চুরি বৃদ্ধি পেয়েছে। চোর তো নয় যেন বিজ্ঞানী ৪৪০ ভোল্টকে উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে চোরেরা এ পর্যন্ত প্রায় ১৬ টি ট্রান্সফরমার চুরি করে রেকর্ড সৃষ্টি করেছে। তবে এ পর্যন্ত চোরেরা ধরা পড়েনি। 

৭নং বিজোড়া ইউ.পির দক্ষিণ বহলা গ্রামের মুরগির ফার্মের ব্যবসায়ী নাজমুল বলেন, চোরের উপদ্রব দারুণভাবে বেড়েছে আমার এখানে মুরগির ফার্ম ছিল ট্রান্সফরমারটি চুরি হয়ে যাওয়ার পর মুরগিগুলি বিক্রি করে ফার্মটি বন্ধ করে দিয়েছি। 

কারণ বিদ্যুৎ না থাকলে মুরগি বাঁচানো সম্ভব নয়। মুক্তিযোদ্ধা আবেদ আলির পুত্র মো. মাজেদুর রহমান জানান, শ্রীকৃষ্ণপুর গুচ্ছ গ্রাম নদীর বাঁধ সংলগ্ন এলাকা থেকে গত ১৫ জানুয়ারি ২০২৪ সোমবার গভীর রাতে আশপাশের বাড়ির দরজায় খিল মেরে ট্রান্সফারমারটি চুরি করে নিয়ে যায় চোরেরা।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিরল জোনাল অফিসের কর্মকর্তা ডিজিএম মো. মামুনুর রশিদ জানান, বিরল উপজেলার ১. ৭. ৮. ৯. ১২ নং ইউনিয়নে মোট ১৬ টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। এই এলাকাগুলিতে চোরের উপদ্রব বেশি। চুরির ব্যাপারে আইন শৃঙ্খলা মিটিং এ আলোচনা হয়েছে। চুরি রোধে গ্রাহকদের সাথে জনসচেতনতা বৃদ্ধি করা হয়েছে। উপজেলাজুড়ে মাইকিং করা হয়েছে, ডিভাইস বসানো হয়েছে, কোন চোর ট্রান্সফরমার চুরি করতে গেলেই এলারাম বেজে উঠবে। এতে করে চোর ধরতে আমাদের সুবিধা হবে। চুরি যাওয়া ১৬টি ট্রান্সফরমার চোরদের খুব দ্রুতই শনাক্ত করে ধরা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft