বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
আয়ানের মতো মৃত্যুর ঘটনা তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪, ২:৫৬ অপরাহ্ন

ইউনাইডেট মেডিকেল কলেজ হাসপাতালে খতনা করাতে গিয়ে মৃত্যু হয়েছে পাঁচ বছর বয়সী শিশু আয়ান আহমেদ। দেশের স্বাস্থ্যখাতে এ ধরনের ঘটনা প্রায়ই আলোচনায় আসে। এ অবস্থায় আয়ানের মৃত্যুর মতো ঘটনা কেন ঘটে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে ব্যাপারে তদন্ত করার নিদর্শনা দিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় আয়োজিত সংবর্ধনায় তিনি এ কথা জানান। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আয়ানের মৃত্যুর মতো ঘটনা কেন ঘটে সে ব্যপারে তদন্ত করতে প্রয়োজনীয় নিদর্শনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

নিজের লক্ষ্য তুলে ধরে মন্ত্রী বলেন, আমার কিচ্ছু চাওয়া নেই। আমি স্বাস্থ্য খাতকে ঢেলে সাজাবো। দেশের স্বাস্থ্যখাতকে ঢেলে সাজাতে দেশের চিকিৎসক, নার্স, স্ট্যাফসহ সবার সহযোগিতা চাই।

এ সময় রোগীদের চিকিৎসা নিতে দেশের বাইরে যাওয়া রোধে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা প্রদান করতে চিকিৎসক নার্সদের প্রতি আহ্বান জানান ডা. সামন্ত লাল সেন।

এর আগে সচিবালয়ে শিশু আয়ানের পরিবারের সাথে সাক্ষাৎ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন,  খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যু দুঃখজনক। এরকম কার্যক্রম সমর্থনযোগ্য না। আয়ানের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft