বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পররাষ্ট্রমন্ত্রী নয়াদিল্লি যাচ্ছেন ৭ ফেব্রুয়ারি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪, ২:৫৪ অপরাহ্ন


আগামী ৭ ফেব্রুয়ারি ভারতের রাজধানী নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে মন্ত্রী তার দফতরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। হাছান মাহমুদ বলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আমন্ত্রণে তিনি ৭ ফেব্রুয়ারি নয়াদিল্লি যাবেন।

 ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সরকারের নতুন মন্ত্রিসভা ১১ জানুয়ারি শপথ নেয়। এই মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান হাছান মাহমুদ। আগের মন্ত্রিসভায় তিনি তথ্য ও সম্প্রচারমন্ত্রীর দায়িত্বে ছিলেন। 

বাংলাদেশের নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর হাছান মাহমুদকে ১৪ জানুয়ারি অভিনন্দন জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। পরদিন হাছান মাহমুদ সাংবাদিকদের বলেছিলেন, তাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন জয়শঙ্কর।

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথম দ্বিপক্ষীয় সফরে ভারত যাচ্ছেন হাছান মাহমুদ। তিনি বলেন, ৭ ফেব্রুয়ারি শুরু হওয়া তার ভারত সফরটি তিন দিনের হতে পারে। সফরে অনুষ্ঠেয় বৈঠকের আলোচ্যসূচি, সফরসূচি এখনো চূড়ান্ত হয়নি। এসব নিয়ে এখন কাজ চলছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft