বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
শাওমি আনছে সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪, ২:৫৮ অপরাহ্ন

চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা শাওমি এই পর্যন্ত যতগুলো স্মার্টফোন বাজারে এনেছে তার মধ্যে সেরা হ্যান্ডসেট এবার আনছে। আপকামিং এই ফোনের মডেল শাওমি ১৪ আল্ট্রা।  

এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট। আগামী এপ্রিলে চীনে এই ফোন লঞ্চ করা হতে পারে। এই ফোনটি কোম্পানির সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন।

 এই শক্তিশালী শাওমি ফোনে একটি ৬.৭ ইঞ্চির কোয়াড-কার্ভড অ্যামোলিড ডিসপ্লে দেওয়া যেতে পারে। এতে ফোরকে রেজুলেশন এবং একটি উজ্জ্বল ১৪৪ হার্জ রিফ্রেশ রেট অফার করে।

শাওমি ১৪ আল্ট্রা ফোনে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দিয়ে চলবে বলে মনে করা হচ্ছে। ডিভাইসটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত  অভ্যন্তরীণ স্টোরেজ থাকছে।

ফোনটি চলবে অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক হাইপার ওএসে। ডিভাইসটি একটি কোয়াড ক্যামেরা সেটআপসহ আসতে পারে। যা ৫০ মেগাপিক্সেল প্রাইমারি, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড, ৫০ মেগাপিক্সেল টেলিফোটো এবং ৫০ মেগাপিক্সেল সনি এলভিটি৯০০ লেন্সের সঙ্গে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্টসহ আসবে।

এছাড়াও, ডিভাইসটি সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পেতে পারে।

ব্যাকআপের জন্য শাওমি ১৪ আল্ট্রা ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি চার্জ করার জন্য ১২০ ওয়াটের ফাস্ট চার্জার দেবে শাওমি। এছাড়াও থাকছে ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জার।

ডিভাইসটিকে ধুলা-বালি এবং পানি থেকে সুরক্ষা দিতে থাকছে আইপি ৬৮ রেটিং, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল সিম ৫জি, ব্লুটুথ এবং ওয়াইফাই।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft