শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
এভাবে চলতে থাকলে দেশের ভাবমূর্তি বলে কিছু থাকবে না : হাইকোর্ট
প্রকাশ: সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ৯:০৪ অপরাহ্ন

পটুয়াখালীতে বাবার জানাজায় ছাত্রদল নেতাকে ডাণ্ডাবেড়ি পরিয়ে নিয়ে আসার ঘটনায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, এভাবে চলতে থাকলে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে। 

সোমবার রাষ্ট্রপক্ষকে উদ্দেশ্য করে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। ‘বাবার জানাজায় ডাণ্ডাবেড়ি পায়ে ছাত্রদলের নেতা’ শিরোনামে রবিবার খবর ছাপে একটি জাতীয় দৈনিক।

প্রকাশিত খবরটি আদালতের নজরে এনে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা চান আইনজীবী কায়সার কামাল, যিনি বিএনপির আইন বিষয়ক সম্পাদক। এ সময় তাঁর সঙ্গে ছিলেন আইনজীবী মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

নজরে আনার পর আদালত বলেন, ‘এ খবর আমরা পড়েছি। আইনজীবী কায়সার কামাল বলেন, একের পর এক এ ধরনের ঘটনা ঘটছে। রাষ্ট্র দিন দিন নাগরিকদের ওপর নিষ্ঠুর হয়ে উঠছে।

আদালত বলেন, চাইলে আগের রিটে (চিকিৎসাধীন যুবদল নেতাকে ডাণ্ডাবেড়ি পরানো নিয়ে) সম্পূরক আবেদন দিতে পারেন। আবার নতুন আবেদনও নিয়ে আসতে পারেন।

তখন কায়সার কামাল জানান, এ ঘটনা নিয়ে চলতি সপ্তাহে নতুন করে রিট আবেদন করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft