শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
কেটিএম নতুন অ্যাডভেঞ্চার বাইক আনছে
প্রকাশ: রোববার, ৭ জানুয়ারি, ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

শিগগিরই বাজারে আসছে কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার মডেল। উৎপাদন শেষে এখন চলছে টেস্টিং। বাইকটিতে ইতিমধ্যেই ভারতের রাস্তায় দেখা গেছে। আর তা থেকেই বোঝা গিয়েছে, এতে একটি বড় প্রজেক্টর দেখা যাবে। 

উপরেরটি লো-বিমের জন্য এবং নিচের ছোট প্রজেক্টরটি হাই-বিমের জন্য। এই দুইটি হেডলাইটে এই প্রজেক্টরের ভেতরে এলইডি লাইট পাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রজেক্টর হেডলাইট সেটআপকে ঘিরে একটি ৪ পার্ট স্প্লিট এলইডি ডিআরএল ডিজাইন রয়েছে।

নতুন কেটিএম ৩৯০ ডিউক মডেলের বাইকের ইঞ্জিন রয়েছে ৩৯৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুলড। এই ইঞ্জিনটি প্রচুর শক্তি উৎপন্ন করতে পারে। এটি ৪৪.২৫ বিএইচপি শক্তি এবং ৩৯ এনএম টর্ক জেনারেট করতে পারে বলে কোম্পানির দাবি। ইঞ্জিনটি একটি ৬ গতির গিয়ার বক্সের সঙ্গে যুক্ত। এছাড়াও, বাইকটিতে কুইকশিফটার এবং স্লিপার ক্লাচ দেওয়া হয়েছে।

কেটিএমের নতুন ডিউক মডেলের সিটের উচ্চতা ৮২০ মিমি। এছাড়া রয়েছে এয়ারবক্স, ১৭ ইঞ্চি অ্যালয় র‍্যাপড, লঞ্চ কন্ট্রোল, কর্নারিং এবিএস, ওয়াইড এলইডি হেডলাইট, বুমেরাং শেপড ডিআরএল, স্প্লিট সিট সেটআপ।

এছাড়াও এই নতুন বাইকে রয়েছে অনেক আধুনিক ফিচার। যেমন কল এবং গান কন্ট্রোল, স্মার্টফোন কানেকশন, ৫ ইঞ্চি টিএফটি, টার্ন বাই টার্ন নেভিগেশন, সি চার্জিং পোর্ট।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft