শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
কুমিল্লায় ভোট কেন্দ্রে আগুন, গ্রেপ্তার ৩
প্রকাশ: শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪, ৫:৫৪ অপরাহ্ন

জেলা পুলিশ সুপার আবদুল মান্নান আজ শনিবার দুপুরে তাঁর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানান, কুমিল্লায় একটি ভোট কেন্দ্রে অগ্নিকাণ্ড ও শহরের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

তারা সবাই ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানিয়েছেন পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- কুমিল্লা আদর্শ সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক কুমিল্লা শহরের ডুমুরিয়া চাঁনপুর এলাকার আবদুল মান্নানের ছেলে নাজমুল হাসান কাউছার (২২), তাঁর সঙ্গী একই এলাকার আবদুল জলিলের ছেলে শাকিল প্রকাশ সাক্কু (২৫) এবং মোবারক হোসেনের ছেলে সাইমন (২২)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, কুমিল্লা মহানগরীর রানীর বাজার থেকে রামমালা রোডের বিসিক মোড় এলাকার গতকাল শুক্রবার রাত সাড়ের ৮টার দিকে দুর্বৃত্তরা মোটরসাইকেলযোগে এসে ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় দুটি ককটেল বিস্ফোরিত হয় অপরটি অবিস্ফোরিত থাকে। পালিয়ে যাওয়ার সময় পুলিশের ধাওয়ায় দুষ্কৃতিকারীদের ব্যবহৃত নম্বরবিহীন একটি মোটরসাইকেল ফেলে যায়।

পুলিশ সুপার বলেন, ঘটনার পর তাৎক্ষণিকভাবে কোতয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মোটরসাইকেল এবং একটি ককটেল জব্দ করে ঘটনার অনুসন্ধান শুরু করে। 

অনুসন্ধানে জানা যায়, মোটরসাইকেলটির মালিক আদর্শ সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক নাজমুল হাসান কাউছারের। পরবর্তীতে বিভিন্ন তথ্যের ভিত্তিতে মোটরসাইকেলের মালিক আদর্শ সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক নাজমুল হাসান কাউছার এবং তাঁর সঙ্গী শাকিল প্রকাশ সাক্কু ও সাইমনকে গ্রেপ্তার করা হয়।

আবদুল মান্নান বলেন, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন। কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তোফায়েল আহাম্মেদ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক প্রেসিডেন্ট নোমানের নেতৃত্বে কাউছার তাঁর মোটরসাইকেলসহ কোতয়ালী থানাধীন অশোকতলা গ্রামের বিসিক মোড় চেম্বার অব কমার্সের সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যান।

পুলিশ সুপার আরও বলেন, গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ছাত্রদল নেতা তোফায়েল আহাম্মেদ ও নোমানের নির্দেশনায় একদল দুষ্কৃতিকারী কুমিল্লা মহানগরীর ও আশপাশ এলাকার ভোট কেন্দ্রে আগুন দেওয়া ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। কাউছার ও তাঁর সহযোগী শাকিল ও সাইমন শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষে আগুন লাগিয়ে ওই ভিডিও ধারণ করে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তোফায়েল আহাম্মেদের মোবাইলে পাঠান।

এরই মধ্যে পুলিশ পাচথুবী ইউনিয়নের চানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা সংক্রান্তে কোতয়ালী মডেল থানা তদন্ত শুরু করেছে। এ ঘটনায় পৃথক মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft