বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠকে প্রধান উপদেষ্টা
অনলাইন ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৫:৫২ অপরাহ্ন

রাষ্ট্র সংস্কার বিষয়ে আরো কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপ শুরু করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। শুরুতে ডাক পেয়েছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। তবে ছাত্র-জনতার পক্ষ থেকে স্বৈরাচারের দোসর হিসেবে জাতীয় পার্টির নাম আসায় এবার দলটি সংলাপের ডাক পায়নি। 

আজ শনিবার (১৯ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) একটি প্রতিনিধিদল নিয়ে তার সঙ্গে বৈঠকে বসে।

এলডিপির প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দলের প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ। প্রতিনিধিদলে ছিলেন দলের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ ও প্রেসিডিয়াম সদস্য নূরুল আলম তালুকদার।

এলডিপির বৈঠকের আগে একই দিন বিকেল ৩টায় গণফোরামের একটি প্রতিনিধিদল ড. ইউনূসের সঙ্গে বৈঠক করে। গণফোরামের ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ৯ সদস্যের এই প্রতিনিধিদলে ছিলেন দলের সমন্বয় কমিটির চেয়ারম্যান মোস্তাফা মোহসীন মন্টু, কো-চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট এস এম আলতাম, সদস্যসচিব ডা. মিজানুর রহমান মিজান, সিনিয়র অ্যাডভোকেট এ কে েএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের, অ্যাডভোকেট সুরাইয়া বেগম ও মোস্তক আহমেদ।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে চলমান এই সংলাপের তৃতীয় ধাপ শুরু হয়েছে গত ৫ অক্টোবর। এর আগে বিএনপি, জামায়াত, সিপিবিসহ কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজকের বৈঠকে বাংলাদেশ জাতীয় পার্টিসহ (আন্দালিব) ১৫টি রাজনৈতিক দলও অংশ নেবে বলে জানা গেছে।

ড. ইউনূসের সঙ্গে ধারাবাহিক বৈঠকগুলোতে দেশের রাজনৈতিক অস্থিরতা নিরসনের পথ খুঁজে বের করার উদ্যোগ নেওয়া হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft