বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
আশুলিয়ায় ২১৯ কারখানায় উৎপাদন বন্ধ
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:২৮ অপরাহ্ন

সাভারের আশুলিয়ায় চলমান অস্থিরতায় সহস্রাধিক পোশাক কারখানার মধ্যে প্রায় ২১৯ টি পোশাক কারখানার উৎপাদন বন্ধ রয়েছে। এর মধ্যে  ৮৬টি কারখানা শ্রম আইনের ১৩ (১) ধারা মোতাবেক অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে ১৩৩ টি কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করতে বাধ্য হয়েছে কারখানা কর্তৃপক্ষ।  

শিল্পপুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম এই তথ্য নিশ্চিত করেন। এর আগে সকালর শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার অধিকাংশ কারখানায় কাজে যোগ দিয়েছেন শ্রমিকরা।

শিল্প পুলিশ জানায়, আজ শিল্পাঞ্চলের প্রায় ২১৯ টি কারখানায় উৎপাদন বন্ধ থাকলেও কোথাও  ঘটেনি কোন সড়ক অবরোধ কিংবা কারখানায় হামলা বা ভাংচুরের ঘটনা। তবে বেশ কিছু কারখানার অভ্যন্তরে আগে থেকেই কিছু দাবি-দাওয়া নিয়ে শ্রমিক অসন্তোষ চলছিল। সেসব কারখানার শ্রমিকরা আজও কাজে ফিরেনি। আজও বেশ কিছু কারখানার শ্রমিকরা কারখানায় প্রবেশের পর নানা দাবিতে কর্মবিরতি পালন করে। একপর্যায়ে তারা কারখানা থেকে বের হয়ে গেলে সেব কারখানার উৎপাদন বন্ধ হয়ে যায়। সব মিলিয়ে ২১৯ টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এর মধ্যে ৮৬ টি কারখানা শ্রম আইন ২০০৬ সালের ১৩(১) ধারায় বন্ধ ঘোষণা করা হয়।  

তিনি আরো বলেন, শিল্পাঞ্চলে যে কোন ধরনের অপ্রতিকর ঘটনা এড়াতে কারখানা গুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া শিল্পাঞ্চলে যৌথবাহিনীর টহল অব্যাহত রয়েছে। আমরা আইনশৃঙ্খলার বিষয়টি দেখছি। এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:   আশুলিয়া   কারখানা   উৎপাদন   বন্্‌ শ্রম আইন  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft