বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
৪২ ফেডারেশন সভাপতিকে অব্যাহতি
প্রকাশ: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১:২৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১:৩১ অপরাহ্ন

জাতীয় ক্রীড়া পরিষদের অঙ্গসংস্থা মোট ৫৫টি। এর মধ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত। বাকি ৫৩ ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের সভাপতি নিয়োগ দিয়েছিল ক্রীড়া মন্ত্রণালয়। বাংলাদেশ শরীর গঠন ফেডারেশন, বাংলাদেশ ব্যুত্থান অ্যাসেসিয়েশন ও বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশনের সভাপতি পদ শূন্য ছিল। কয়েকদিন আগে অপসারণ করা হয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন, বাংলাদেশ দাবা ফেডারেশন ও বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতিকে। 

এবার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে অপসারণ করা হলো আরও ৪২ ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের সভাপতিকে। গতকাল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহকারী সচিব এস এম হুমায়ুন কবীর সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই অব্যাহতির আদেশ জারি করা হয়। এত বলা হয়েছে, 'জাতীয় ক্রীড়া পরিষদ আইন, ২০১৮ এর ২২ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে সরকার দেশের বিদ্যমান ফেডারেশন/অ্যাসোসিয়েশন/বোর্ড/সংস্থার কার্যক্রম অধিকতর সক্রিয় ও সংস্কারের উদ্দেশ্যে নিম্নবর্ণিত ফেডারেশন/অ্যাসোসিয়েশন/বোর্ড/সংস্থার সভাপতিগণকে অব্যাহতি প্রদান করিল।' 

এরপর ৪২টি ফেডারেশন/অ্যাসোসিয়েশনের তালিকা তুলে ধরা হয়। ফেডারেশন ও অ্যাসোসিয়েশন গুলো হল- 

ব্যাডমিন্টন ফেডারেশন, শুটিং স্পোর্টস ফেডারেশন, হ্যান্ডবল ফেডারেশন, জুডো ফেডারেশন, কারাতে ফেডারেশন, তায়কোয়ানডো ফেডারেশন, টেবিল টেনিস ফেডারেশন, জিমন্যাস্টিকস ফেডারেশন, বাস্কেটবল ফেডারেশন, আর্চারি ফেডারেশন, মহিলা ক্রীড়া সংস্থা, বক্সিং ফেডারেশন, বধির ক্রীড়া ফেডারেশন, বাশাআপ আসোসিয়েশন, রাগবি ফেডারেশন, ফেন্সিং ফেডারেশন, বেসবল সফটবল অ্যাসোসিয়েশন, ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি, সার্ফিং অ্যাসোসিয়েশন, মাউন্টেনিয়ারিং অ্যাসোসিয়েশন, চুকবল অ্যাসোসিয়েশন, সেপাক টাকরো অ্যাসোসিয়েশন, জুজুৎসু অ্যাসোসিয়েশন, প্যারা আর্চারি অ্যাসোসিয়েশন, ভারোত্তোলন ফেডারেশন, উন্ড ফেডারেশন, ক্যারম ফেডারেশন, সাইক্লিং ফেডারেশন, টেনিস ফেডারেশন, অ্যামেচার রেসিলিং ফেডারেশন, রোলার স্কেটিং ফেডারেশন, কান্ট্রি গেমস অ্যাসোসিয়েশন, থ্রোবল অ্যাসোসিয়েশন, ভলিবল ফেডারেশন, স্কোয়াশ ব্যাকেটস ফেডারেশন, রোইং ফেডারেশন, আন্তর্জাতিক তায়কোয়ানদো অ্যাসোসিয়েশন, ঘুড়ি অ্যাসোসিয়েশন, এ্যাথলেটিকস ফেডারেশন, খিউকুশিন কারাতে অ্যাসোসিয়েশন, খো খো ফেডারেশন, মার্শাল আর্ট কনফেডারেশন। 

এদিকে হকি ফেডারেশনর সভাপতি হিসেবে বিমান বাহিনীর প্রধান ও সাঁতার ফেডারেশনের সভাপতি হিসেবে নৌ-বাহিনীর প্রধান তাদের স্বপদেই বহাল রয়েছেন। এছাড়া বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন সেনা প্রধান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  প্রজ্ঞাপন   ফেডারেশন   সভাপতি   অব্যাহতি   ক্রীড়া মন্ত্রণালয়   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft