বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
রাষ্ট্রদোহের এক মামলায় খালাস পেয়েছে তারেক রহমান
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৮:০২ অপরাহ্ন

রাষ্ট্রদোহের এক মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে খালাস দিয়েছেন নোয়াখালীর একটি আদালত। আজ বুধবার (২১ আগস্ট) নোয়াখালীর প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নোমান মঈনুদ্দিন এই রায় ঘোষণা করেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ জাবেদ উল্লাহ। তিনি বলেন, আজ এ মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। বিচারক এই মামলায় চার জনের সাক্ষ্য নিয়েছেন। সাক্ষ্যগ্রহণ শেষে প্রমাণ না পাওয়ায় তারেক রহমানকে খালাস দিয়েছেন আদালত। 

জাবেদ উল্লাহ আরও বলেন, নোয়াখালীর চরজব্বার থানায় পরোয়ানা ফেরত পাঠানো হয়েছে। 

নথি থেকে জানা গেছে,  ২০১৫ সালের চরজব্বার থানায় রাষ্ট্রদোহিতার অভিযোগ এনে মামলা করা হয়। মামলা নং ১০। মামলায় তারেক রহমানের বিরুদ্ধে দণ্ডবিধির ১২১/১২১(ক)/১২৩(ক)/ ১২৪(ক) ধারায় অভিযোগ আনা হয়েছে। পরবর্তীতে পুলিশ তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রের পরে মামলাটি বিচারের জন্য এ আদালতে যায়। এরপরে সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আজ রায় ঘোষণা করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আইন আদালত   তারেক রহমান  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft