বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বাংলাদেশ ব্যাংকের ৮৫ কর্মকর্তা বদলি
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ১০:০০ অপরাহ্ন

বাংলাদেশ ব্যাংক তিন বছরের বেশি সময় ধরে একই বিভাগে দায়িত্বে থাকা ২২ জন অতিরিক্ত পরিচালক এবং ৬৩ জন যুগ্ম-পরিচালককে বদলি করেছে। মোট ৮৫ কর্মকর্তাকে একসঙ্গে বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২০ আগস্ট) কেন্দ্রীয় ব্যাংকের মানবসম্পদ বিভাগের দুটি অভ্যন্তরীণ চিঠিতে এই বদলির প্রজ্ঞাপন জারি করা হয়। 

নতুন চেয়ারম্যানের আসার পর কর্মকর্তাদের দায়িত্ববিভাগ পরিবর্তন করা হয়েছে। 

বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে ফাইন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্টের ফিরোজ মাহমুদ ইসলামকে হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১-এ, ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের কাজী শৈবাল সিদ্দিকীকে ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগে বদলি করা হয়েছে। 

এছাড়া, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের রাশিদা খানমকে ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে, অ্যাকাউন্ট অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের মোহাম্মদ আবদুল হাইকে ব্যাংকিং পরিদর্শন বিভাগ-২-এ বদলি করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জানিয়েছেন, আগে বদলি নীতিমালা মানা হয়নি, যার ফলে কর্মকর্তারা বছরের পর বছর একই বিভাগে দায়িত্বে ছিলেন। নতুন গভর্নরের অধীনে এখন এই নীতি বাস্তবায়ন করা হচ্ছে। 

২০০০ সালের ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশের ব্যাংকের পরিচালনা পর্ষদ আন্তবিভাগীয় বদলির ক্ষেত্রে পাঁচ বছর ও অন্যান্য বিভাগে তিন বছরের বদলি নীতিমালা অনুমোদিত হয়েছিল। বর্তমানে এই নীতির ভিত্তিতে কর্মকর্তাদের বদলি করা হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   বাংলাদেশ ব্যাংক  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft