বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সরকার মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে মনোযোগী: পরিকল্পনা উপদেষ্টা
অনলাইন ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৩:১৫ অপরাহ্ন

সরকার মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে মনোযোগী এবং মুদ্রা সরবরাহ বাড়ানোর বিষয়ে সতর্ক বলে জানিয়েছেন পরিকল্পনা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ।

আজ সোমবার (১৯ আগস্ট) শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই কর্মকর্তাদের গুরুত্বের ভিত্তিতে প্রকল্পগুলোকে তালিকাভুক্ত করার আহ্বান জানান এই উপদেষ্টা।

সতর্কতার সঙ্গে প্রকল্প নির্বাচনের নির্দেশ দিয়ে পরিকল্পনা উপদেষ্টা বলেন, ‘প্রকল্পগুলোকে সেগুলোর তাৎপর্য অনুসারে তালিকভুক্ত করুন।’

রাজনৈতিক সরকারগুলো প্রায়ই রাজনৈতিক উদ্দেশ্য পূরণের জন্য তাদের নির্বাচনি এলাকায় অসংখ্য প্রকল্প গ্রহণ করে বলে স্বীকার করেন উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ। 

তিনি বলেন, ‘আমি রাজনৈতিক সরকারগুলোর সমালোচনা করছি না, কিন্তু এটা বাস্তব যে তারা তাদের রাজনৈতিক লক্ষ্য মাথায় রেখে অনেক প্রকল্প গ্রহণ করে।’

চলমান প্রকল্পগুলো বাস্তবায়নের মাঝামাঝি সময় বন্ধের আশঙ্কা প্রসঙ্গে আলোচনার সময় পরিকল্পনা উপদেষ্টা প্রকল্প সমাপ্তির পর অবশিষ্ট ব্যয় ও প্রত্যাশিত অর্থনৈতিক সুবিধার মূল্যায়নের গুরুত্ব তুলে ধরেন।

বিচক্ষণ সিদ্ধান্ত গ্রহণের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে ওয়াহিদউদ্দিন মাহমুদ বলেন, ‘এটিই একমাত্র বিবেচ্য বিষয়।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   মূল্যস্ফীতি   পরিকল্পনা উপদেষ্টা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft