বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে অস্ট্রেলিয়ার সাথে বাংলাদেশ
অনলাইন ডেস্ক:
প্রকাশ: রোববার, ১৮ আগস্ট, ২০২৪, ৯:৩০ অপরাহ্ন

আগামী বছর মালেশিয়ায় অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ। ২০২৫ সালের ১৮ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া উদীয়মান নারী ক্রিকেটারদের এই আসরে লড়বে ১৬ দল। ১৮ জানুয়ারি থেকে শুরু হয়ে ২ জানুয়ারি পর্যন্ত হতে যাওয়া এই বৈশ্বিক আসরের সূচি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

১৬ দলের এই আসরে সর্বমোট ম্যাচ হবে ৪১টি। ৪টি গ্রুপে ভাগ হয়ে খেলবে ১৬ দল। জুনিয়র টাইগ্রেসরা অবশ্য কঠিন প্রতিপক্ষই পেয়েছে গ্রুপে। ক্রিকেট বিশ্বের পরাশক্তি অস্ট্রেলিয়া রয়েছে বাংলাদেশের গ্রুপে।

‘ডি’ গ্রুপে অস্ট্রেলিয়া ছাড়াও বাংলাদেশের খেলতে হবে স্কটল্যান্ডের বিপক্ষে। এছাড়া গ্রুপের শেষ দল হিসেবে এশিয়ান অঞ্চলের বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দল থাকবে। জানুয়ারির ১৮ তারিখ এশিয়া অঞ্চলের বাছাইপর্ব পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে বাংলাদেশের। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ খেলবে ২০ তারিখ। আর স্কটল্যান্ডের বিপক্ষে ২২ জানুয়ারি।


উদীয়মান নারী ক্রিকেটারদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অবশ্য শুরু হয়েছে ২০২৩ সাল থেকে। প্রথমবার শিরোপা গেছে ভারতের কাছে। দক্ষিণ আফ্রিকায় হওয়া সেই ফাইনালে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত।

এবারের আসরে গ্রুপ ‘এ’ তে রয়েছে ভারত। আয়োজক মালয়েশিয়া ছাড়াও এই গ্রুপে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা। গ্রুপ ‘বি’ তে রয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড এবং আমেরিকা। গ্রুপ ‘সি’ তে রয়েছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, সামোয়া। অফ্রিকার যোগ্যতাঅর্জন পর্বের জয়ী দলও থাকবে এই গ্রুপে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ   মালেশিয়ায়   বাংলাদেশ   অস্ট্রেলিয়া  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft